রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মাস্ক টুইটার কেনার চুক্তি স্থগিত করার কথা বললেন”

প্রকাশিত : 11:38 PM, 13 May 2022 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

টুইটার কেনার বিষয়ে সম্মতি জানানোর কয়েক সপ্তাহ না যেতেই এটি কেনার প্রক্রিয়া স্থগিত করার কথা জানালেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। শুক্রবার এক টুইটে মাস্ক বলেন, স্প্যাম বা ভুয়া অ্যাকাউন্ট মোট অ্যাকাউন্টের ৫ শতাংশের কম—এই দাবি সমর্থন করে এমন বিবরণ হাতে না আসায় টুইটার কেনা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। খবর রয়টার্সের।

তাঁর এই ঘোষণায় টুইটারের শেয়ারের দাম ১৭ দশমিক ৭ শতাংশ কমে ৩৭ দশমিক ১০ ডলারে নেমেছে। গত এপ্রিল মাসের শুরুতে মাস্ক টুইটার কেনার ঘোষণা দেওয়ার পর থেকে এটাই সর্বনিম্ন শেয়ারমূল্য। এর আগে টুইটার কেনার জন্য ইলন মাস্কের পক্ষ থেকে প্রতিটি শেয়ারের দাম ৫৪ দশমিক ২০ ডলার প্রস্তাব করা হয়।

গত মঙ্গলবার যখন টুইটারের শেয়ারের দাম ৪৬ দশমিক ৭৫ ডলারের নিচে নেমে যায়, তখনই ইলন মাস্কের পক্ষ থেকে প্রস্তাবিত দামে চুক্তি হওয়ার সম্ভাবনা কমে যায়।

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক নিজেকে বাক্‌স্বাধীনতার পক্ষের লোক বলে দাবি করে থাকেন। তিনি বলেছেন, টুইটার কেনা হয়ে গেলে তাঁর অগ্রাধিকারের তালিকায় থাকবে প্ল্যাটফর্ম থেকে ‘স্প্যাম বট’ অপসারণ করা। স্প্যাম বট মূলত স্বয়ংক্রিয় বা রোবট প্রোগ্রাম, যার মাধ্যমে টুইটার থেকে স্বয়ংক্রিয় টুইট করা বা স্প্যাম ছড়ানো যায়।

এ বিষয়ে টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে, মাস্কের সঙ্গে চুক্তি না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি বেশ কয়েকটি ঝুঁকিতে পড়েছে। একটি হচ্ছে বিজ্ঞাপনদাতারা এতে বিজ্ঞাপন দেওয়া অব্যাহত রাখবেন কি না, তার নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না। এ ছাড়া প্রতিষ্ঠানটির পরিকল্পনা ও কৌশল নিয়েও অনিশ্চয়তা রয়েছে।

শুক্রবার মাস্ক টুইটে বলেন, টুইটারের দাবির পক্ষে বিস্তারিত তথ্য এখনো হাতে না আসায় টুইটার কেনার চুক্তি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT