সোমবার ১৭ জানুয়ারি ২০২২, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়ার মন্ত্রী চীনা মন্ত্রীকে বড় ভাই ডেকে বিপদে

মালয়েশিয়ার পররাষ্ট্রনীতি একদমই স্বনির্ভর বলে মন্তব্য করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিশামুদ্দিন হোসেন। কিছুদিন আগে তিনি নিজের প্রথম চীন সফরে বলেছিলেন,

প্রকাশিত : 09:10 PM, 5 April 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চীনা পররাষ্ট্রমন্ত্রী সবসময়ই বড় ভাইয়ের মতো থাকবেন। এরপরই মালয়েশিয়ায় ব্যাপক সমালোচনা শুরু হয়। তারই প্রেক্ষিতে এ নতুন কথা জানালেন হিশামুদ্দিন।

শনিবার (৩ এপ্রিল) এ খবর দিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশিয়ার সবচেয়ে বড় বাণিজ্যিক অংশীদার চীন। তবে গত কয়েক বছর ধরে চীনের আগ্রাসী পররাষ্ট্রনীতির কারণে মালয়েশিয়ার সাথে দেশটির সম্পর্ক ভালো যাচ্ছে না। বিশেষ করে সমৃদ্ধশালী দক্ষিণ চীন সাগরের ওপর উভয় দেশের দাবি রয়েছে। এ নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে চীন ও মালয়েশিয়ার মধ্যে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT