ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মালি মিশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ সদস্য

প্রকাশিত : 08:05 AM, 22 December 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য ঢাকা ছেড়েছেন। সোমবার রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে মালির রাজধানী বামাকোর উদ্দেশে ঢাকা ছাড়েন তারা।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের সূত্র জানায়, মালিতে যাওয়া পুলিশের এই দলের ডেপুটি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) এএনএফ মারুফ আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিটের (ব্যানএফপিইউ)-১ সপ্তম রোটেশনের দ্বিতীয় দলের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) মোঃ সাইফুজ্জামানের নেতৃত্বে ব্যানএফপিইউ-২ তৃতীয় রোটেশনের দ্বিতীয় দলের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মোঃ মাজহারুল ইসলাম, ডিআইজি (মিডিয়া এ্যান্ড প্ল্যানিং) মোঃ তওফিক মাহবুব চৌধুরী এবং ইউএন অ্যাফেয়ার্স অপারেশনস উইংয়ের কর্মকর্তারা মিশনগামী পুলিশ সদস্যদের সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করে বিমান বন্দরে বিদায় জানান। উভয় ইউনিটের অগ্রগামী দলের ১৪০ সদস্য গত ৪ ডিসেম্বর (২০২০) মিশন এলাকায় গিয়েছেন।

তারা নির্ধারিত কোয়ারেন্টিন শেষে বর্তমানে মিশনে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ পুলিশ ২০১৩ সাল থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে বৈশ্বিক পরিমণ্ডলে বাংলাদেশের মর্যাদা ও গৌরব বৃদ্ধি করেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT