রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মালদ্বীপে এম আই কলেজ স্কুল অফ এগ্রিকালচার এর উদ্বোধন করেন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা

প্রকাশিত : 12:13 PM, 12 May 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গতকাল ১১/০৫/২০২২ সন্ধ্যায় মালদ্বীপের পুরাতন রাজধানী আড্ডু শহরে এই প্রথম এমআই কলেজের স্কুল অফ এগ্রিকালচারার এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশী শিক্ষা উদ্যোক্তা ও মিয়ানজ ইন্টারন্যাশনাল’র প্রতিষ্ঠিতা জনাব আহমেদ মোত্তাকী। উদ্ভোদনীয় অনুষ্ঠানে উপস্থিত ছিলে বাংলাদেশের কৃষি বিশেষজ্ঞরা।

বাংলাদেশী শিক্ষা উদ্যোক্তা আরো বলেন যে এমআই কলেজ সর্বদা সব দিক থেকে সহায়তা করবে। আমাদের বাংলাদেশ থেকে বিশেষজ্ঞরা আসছেন। তারা আন্তর্জাতিকভাবে প্রশংসিত এবং দক্ষ। জাতিসংঘের স্বীকৃত প্রশিক্ষক, যারা উচ্চতা সম্পন্ন। তাদের মধ্যে মাহফুজ মির্ধা ও ডাঃ খালেদ কামাল আজ আমাদের সাথে আছেন। এই মহৎ উদ্যোগে তাদের নিরলস সমর্থনের জন্য আমরা তাদেরকে স্বাগতম জানায়।২০১৮ সাল থেকে যখন আমি এই উদ্যোগ এর স্বপ্ন দেখা শুরু করেছিলাম তখন থেকে আমি ডঃ মাহফুজের কাছ থেকে নিরন্তর সমর্থন এবং অনুপ্রেরণা পাই। ধন্যবাদ জানাই উনার সাহসিকতাকে। ডঃ মাহফুজ এবং ডঃ খালেদ কামাল বাংলাদেশের কৃষি খাতের উন্নয়নের মূল ব্যক্তিত্ব। আমি বিশ্বাস করি তারা মালদ্বীপের জন্যও তাদের সেবা উৎসর্গ করবে। তারা এই দেশকেও ভালোবাসে। একজন বাংলাদেশী হিসেবে আমি আমাদের উন্নয়ন মডেলের ইতিবাচক প্রচারের অংশ হতে পেরেছি। বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় বিশেষ করে কৃষি খাতে দ্রুত উন্নয়নশীল দেশ এবং আমরা সবসময় আমাদের দক্ষতা বিনিময় করব।মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল জনাব এস এম আবুল কালাম আজাদ যে মহৎ উদ্যোগের সূচনা করেছেন তা সহজ করার জন্য সর্বদা আমাদের পৃষ্ঠপোষকতা করবো।

মাননীয় প্রতিমন্ত্রী ও বিশিষ্ট অতিথিবৃন্দ, আমরা আমাদের কর্মসূচির মেয়াদ বাড়াতে কৃষি জমি পাওয়ার চেষ্টা করছি। আমরা আমাদের প্রস্তাব নিয়ে আড্ডু শহরের কাউন্সিলরের কাছে আবেদনও করেছি, আমাদের প্রকল্পটি কার্যকর করার বিষয়ে। আমি আশা করি উনি আমাদের কৃষি বিদ্যালয়ের অনুষদ বাড়ানোর জন্য একটি জমি পেতে সাহায্য করবেন। প্রশিক্ষণের জন্য আমাদের একটি মডেল কৃষি প্রকল্প দরকার। এমআই কলেজ ব্যবস্থাপনার এই মহৎ উদ্যোগকে সফল করতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। আমাদের অর্জন মানেই আড্ডু শহরেরি অর্জন এবং মালদ্বীপের জাতীয় অর্জন। আমরা কৃষিতে সরকারের আদেশের অংশ হব।

এই উদ্যোগে যারা অনেক পরিশ্রম করেছেন এবং বিশ্বাস করেছেন যে এই প্রকল্পটি সফল হওয়ার জন্য আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের সিইও মিঃ মোহাম্মদ হালিম যিনি সত্যিই খুব পরিশ্রম করেছেন এবং এই কর্মসূচি বাস্তবায়নে মনোযোগী ছিলেন।

সবশেষে, বলেন এমআই কলেজে অংশগ্রহণকারীদের জন্য প্রচুর অফার রয়েছে। এই প্রকল্পের অংশ হতে দয়া করে, আপনি যদি কৃষিতে আপনার ক্যারিয়ার গড়তে চান তাহলে মিস করবেন না। এই প্রোগ্রামটি সব বয়সের গ্রুপ এবং পেশার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি কাজ করলে অংশ নিতে পারেন এবং আপনি একজন গৃহিণী বা পেনশনভোগী হতে পারেন।এই বলে সবাইকে ধন্যবাদ এবং প্রোগ্রামের জন্য একটি মহান সাফল্য কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT