ঢাকা, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ লকডাউনে এটিএম বুথ থেকে কার্ড দিয়ে এককালীন এক লাখ টাকা তোলা যাবে ◈ বসনিয়ায় গৃহযুদ্ধের পর আন্তর্জাতিক কর্মীদের চাহিদা মেটাতে ব্যাপক যৌন ব্যবসা শুরু হয় ◈ যেসব কারণে সর্বোচ্চ সুসময় পার করছে বাংলাদেশ-ভারত সম্পর্ক ◈ কার্যকারিতায় কোভিশিল্ডের চেয়ে এগিয়ে কোভ্যাক্সিন ◈ রয়টার্সে ১৭০ বছরের ইতিহাসে প্রথম নারী প্রধান সম্পাদক হলেন আলেসান্দ্রা ◈ ১৪ এপ্রিল থেকে শিল্প-কারখানা বাদে সব অফিস-গণপরিবহন বন্ধ ◈ ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন, প্রজ্ঞাপন জারি ◈ ১২ কেজি এলপিজি সিলিন্ডারের সর্বোচ্চ দাম ৯৭৫ টাকা নির্ধারণ ◈ চরম উত্তেজনার মধ্যেই ইউক্রেনে সামরিক বিমান পাঠাল আমেরিকা ◈ সৎভাইকে নিয়ে জনসমক্ষে জর্ডানের বাদশাহ

মানুষকে ভালোবাসলে ভালোবাসাও পাওয়া যায় ॥ আইজিপি

প্রকাশিত : 03:55 PM, 21 December 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নির্মমতাকে ‘চিরতরে কবর দিয়ে’ মানুষকে ভালোবাসার জন্য পুলিশ বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।গতকাল সন্ধ্যায় পুলিশ সদরদফতরের সম্মেলন কক্ষে ১৩ জেলায় নবনিযুক্ত পুলিশ সুপারদের ব্রিফিংয়ে আইজিপি এ কথা বলেন। আজ সোমবার পুলিশ সদরদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে পুলিশ প্রধান বলেন, তিনি বলেছেন, মানুষকে ভালোবাসলে তাদের ভালোবাসাও পাওয়া যায়, করোনাভাইরাস আমাদেরকে তা দেখিয়ে দিয়েছে। ব্রুটালিটি বা নির্যাতনকে চিরতরে কবর দিতে হবে। জনগণের সঙ্গে মিশতে হবে, তাদের সমস্যা শুনতে হবে। মানুষকে ভালোবাসতে হবে, তাদের সঙ্গে সদাচরণ করতে হবে।

তিনি বলেন, আমরা দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত পুলিশ দেখতে চাই। পুলিশে দুর্নীতিবাজ ও মাদকের সঙ্গে সংশ্লিষ্টদের স্থান হবে না।

জেলার পুলিশ সুপারদের (এসপি) ‘রোল মডেল’ হয়ে ওঠার তাগিদ দেন পুলিশ প্রধান। বলেন, বাংলাদেশ পুলিশের মর্যাদা ও সম্মান বাড়াতে ‘চেইঞ্জ মেকার’ হিসেবে দেশের জন্য, জনগণের জন্য কাজ করতে হবে।

আইজিপি বলেন, পুলিশ বাহিনীর সার্বিক কল্যাণ নিশ্চিত করতে হবে, পাশাপাশি শৃঙ্খলার প্রতিও নজর রাখতে হবে। ওয়েলফেয়ার এবং ডিসিপ্লিনকে মেলানো যাবে না।

সিলেট পুলিশ ফাঁড়িতে ‘পুলিশি নির্যাতনে’ রায়হান আহমদ নামের এক যুবকের মৃত্যুর ঘটনা বেশ নাড়া দেয়। আর কক্সবাজারে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা পুলিশের গুলিতে নিহত হওয়ার পর সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। পুলিশের ভূমিকা নিয়ে সবমহলে প্রশ্ন উঠে। এরপর পুলিশ বাহিনীকে ঠেলে সাজানোর তাগিদ দেয় সরকারের সর্বোচ্চ মহল।

মোট ১৩ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ দেয়া হয়েছে। এগুলো হলো- কুড়িগ্রাম, রাঙামাটি, মাগুরা, গাজীপুর, শেরপুর, ঠাকুরগাঁও, পাবনা, বরগুনা, রাজবাড়ী, মৌলভীবাজার, কুমিল্লা, গোপালগঞ্জ ও বরিশাল।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী অনুষ্ঠানে বক্তব্য দেন। পুলিশ সদরদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT