সোমবার ২৩ মে ২০২২, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মাইক পেন্সের বক্তৃতার সময় ‘প্রতারক’ বলে দর্শকদের চিৎকার

প্রকাশিত : 07:43 AM, 21 June 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রিপাবলিকান পার্টির নেতা মিট রমনির মতো এবার বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়লেন সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তাকেও ‘প্রতারক’ বলে সম্বোধন করেছেন ট্রাম্পসমর্থকরা। স্থানীয় সময় গত শুক্রবার ফ্লোরিডায় রক্ষণশীলদের এক সম্মেলনে বক্তৃতা দিতে গেলে পেন্সকে বাধা দেওয়া হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

মাইক পেন্স যখন ‘ফেইথ এবং ফ্রিডম’ শীর্ষক সম্মেলনে বক্তৃতা দিতে মঞ্চে ওঠেন তখন দর্শক গ্যালারি থেকে ‘প্রতারক, প্রতারক’ বলে চিৎকার শুরু হয়। এরপর পুলিশ এসে ঐসব দর্শককে সরিয়ে নেয়। পেন্স তার বক্তৃতা অব্যাহত রাখেন। তিনি ২৮ মিনিট বক্তৃতা করেন। এতে তিনি ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বাইডেনের অনেক নীতির সমালোচনা করেন এবং সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশংসা করেন।

গত প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন জয়ের পর ট্রাম্প দাবি করেন, নির্বাচনে জালিয়াতি করে তাকে হারানো হয়েছে। এর পক্ষে পেন্সকে কাছে টানার চেষ্টা করেন ট্রাম্প; কিন্তু মাইক পেন্স তার দাবিকে সমর্থন জানাননি। এতে ক্ষুব্ধ হন ট্রাম্প। এরপর জানুয়ারিতে ট্রাম্পপন্থি রিপাবলিকানরা নিজের ক্ষমতাবলে নির্বাচনের ফলাফল পালটে ট্রাম্পকে জয়ী ঘোষণা করতে পেন্সের প্রতি দাবি জানান। এই দাবিও মাইক পেন্স নাকচ করে দেন। এতে ট্রাম্পের একদল সমর্থক পেন্সের প্রতি চরম ক্ষুব্ধ হন।

এরপর ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা চালান যাতে পাঁচ জনের মৃত্যু হয়। এরপর পেন্স ট্রাম্পের কাছ থেকে দূরে সরে যান। ট্রাম্প ২০ জানুয়ারি বাইডেনের শপথ অনুষ্ঠানে অংশ না নিলেও পেন্স অংশ নিয়েছিলেন। এর ফলে দুই জনের মধ্যে বিরোধ আরো বাড়ে।
সূত্র ইত্তেফাক

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT