ঢাকা, শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মহানবী সঃ কে ব্যঙ্গ চিত্র প্রদর্শন এর প্রতিবাদে কয়রায় বিক্ষোভ সমাবেশ ও র্্যলী

প্রকাশিত : 08:57 PM, 1 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মহানবীকে কটুক্তির প্রতিবাদে কয়রায় বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন জবি এলামনাই এসোসিয়েশন ইউএস ইনক্ এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত পাঠশালা জবি শাখা কমিটির অনুমোদন আইআইইউসি’র দা’ওয়াহ ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত মক্কা ও জমজম কূপকে তাচ্ছিল্য করে স্ট্যাটাস, ইবি ছাত্রকে বহিষ্কারের সুপারিশ জবির স্বপ্নীল বাসের চালক জসিম আর নেই ছাত্রলীগ সভাপতির জন্মদিন, জবি ছাত্রলীগের নানা কর্মসূচি মাদক কারবারে র‍্যাবের হাতে আটক বেরোবির ২ কর্মচারী সাময়িক বরখাস্ত
মহানবীকে কটুক্তির প্রতিবাদে কয়রায় বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন

ফ্রান্স সরকার ইমানুয়েল ম্যাক্রোঁর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কয়রা উপজেলা ইমাম পরিষদের উদ্যোগে রবিবার (১ নভেম্বর) সকাল ৯টায় উপজেলা সদরে হাজার-হাজার ধর্মপ্রাণ মুসলমানেরা বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে।

কয়রা উপজেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা শফিকুল ইসলাম নিজামীর নেতৃত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ইমাম পরিষদ নেতৃবৃন্দ।

ইমাম পরিষদের নেতৃবৃন্দ বলেন, ফরাসি পত্রিকা শার্লী এবদো কর্তৃক প্রকাশিত বিশ্বের সর্বশ্রেষ্ঠ আদর্শবান মহাপুরুষ বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিরোধে বিশ্ব মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিবাদ এবং ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানান। সাথে সাথে এমন নিকৃষ্ট কর্মকাণ্ড বন্ধে জাতিসংঘ, ওআইসি আরব সহ সকল মুসলিম দেশের নেতৃবৃন্দ ও শান্তিকামী মানুষের প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে উপজেলা সদরের তিন রাস্তার মধুর মোড়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুশ পুত্তলিকা দাহ করা হয়। এসময় কয়রা উপজেলার বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ, সম্প্রতি ফ্রান্সে মতপ্রকাশের স্বাধীনতা বিষয়ক এক পাঠদান ক্লাসে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর কার্টুন দেখান এক শিক্ষক। এতে ওই শিক্ষককে হত্যার ঘটনায় ফ্রান্সজুড়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ধর্ম নিরপেক্ষ দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইসলামকে ‘মৌলবাদী ইসলাম’ আখ্যা দিয়ে ফ্রান্স মুহাম্মাদ (সা:) এর ব্যঙ্গচিত্র দেখানো বন্ধ করবে না বলেও ঘোষণা দেন। এই উত্তেজনার মধ্যেই গত বৃহস্পতিবার সকালে ছুরি হাতে এক ব্যক্তি নিস শহরের নটর ডেম বাসিলিয়াতে হামলা চালালে নারীসহ তিন জন নিহত হয়। ধীরে ধীরে সারা বিশ্বে নবীকে নিয়ে কটুক্তি এবং ব্যঙ্গ চিত্র প্রদর্শন প্রতিবাদে ফ্রান্সের সকল পণ্য বয়কট সহ এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপনে ফুলে ফেপে ওঠে বিশ্বের সকল মুসলমানরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT