রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মসৃণ চুল পেতে কী ভাবে ব্যবহার করবেন পেঁপে

প্রকাশিত : 05:34 PM, 5 May 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গরমে ত্বকের পাশাপাশি চুলও নিস্তেজ ও রুক্ষ হয়ে পড়ে। অতিরিক্ত রোদ, বাইরে ধুলো, দূষণে চুল আরও বেশি নিস্তেজ হয়ে পড়ে। রুক্ষ চুল কোমল ও মসৃণ করতে অনেকেই ভরসা রাখেন বাজারজাত প্রসাধনীর উপর। চুল ভাল রাখতে তাই প্রাকৃতিক উপাদান ব্যবহার করাই ভাল। এর জন্য ঘরে তৈরি হেয়ার মাস্ক হল আদর্শ। চুলের যত্নে ব্যবহার করতে পারেন পেঁপে। চুলের আর্দ্রতা বৃদ্ধি করতে দারুণ কাজ করে পেঁপে।

ঘরোয়া পদ্ধতিতে কী ভাবে বানাবেন পেঁপের হেয়ার মাস্ক?

উপকরণ

১) পাকা পেঁপে: আধ কাপ

২) নারকেলের দুধ: এক কাপ

৩) মধু: এক চা চামচ

প্রণালী

পাকা পেঁপে খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে নিয়ে আধ কাপ মিক্সিতে বেটে নিন। এর মধ্যে নারকেলের দুধ ও মধু মিশিয়ে আরও এক বার মিক্সিতে ঘুরিয়ে নিন। পেঁপের এই ঘন মিশ্রণটি ভাল করে চুলের গোড়ায় ও মাথার তালুতে লাগিয়ে কিছু ক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে দু’-তিন দিন এই চুলের মাস্কটি ব্যবহার করুন। চুল হয়ে উঠবে কোমল ও মসৃণ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT