বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

গত আইপিএলের মাঝপথেই অধিনায়ক বদল করেছিল কলকাতা নাইট রাইডার্স। দীনেশ কার্তিককে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছিল ইয়ন মরগ্যানকে।

মরগ্যানকেই সেরা পার্টনার বেছে নিলেন দীনেশ কার্তিক

প্রকাশিত : 12:09 PM, 8 April 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

গত আইপিএলের মাঝপথেই অধিনায়ক বদল করেছিল কলকাতা নাইট রাইডার্স। দীনেশ কার্তিককে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছিল ইয়ন মরগ্যানকে। নেতৃত্বের হাতবদল ঘটলেও তাঁদের সম্পর্কে কোনও রকম চিড় ধরেনি। সেটা আরও একবার জানিয়ে দিলেন ডিকে। ট্যুইটারে কেকেআর সমর্থকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন প্রাক্তন নাইট অধিনায়ক। তাঁকে জিজ্ঞাসা করা হয়, আইপিএলে আপনার সেরা পার্টনার কে? সময় নষ্ট না করে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক মরগ্যানকেই বেছে নেন তিনি। দীনেশ বলেন, ‘ও ক্রিকেট নিয়ে খুব বেশি কথা বলে না। বরং মজাতেই থাকে। আমিও সেটা উপভোগ করি।’
বর্ষীয়ান স্পিনার হরভজন সিং এবার কেকেআর দলে। তাঁর পিছনে দু’কোটি টাকা ব্যয় করা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। তবে দীনেশ কার্তিক মনে করছেন, ভাজ্জির এখনও অনেক কিছু দেওয়ার রয়েছে। ৭০০ আন্তর্জাতিক উইকেটের মালিক হরভজনের প্রশংসা করে ডিকে বলেন, ‘এই বয়সেও প্র্যাকটিসে কোনও খামতি রাখছে না ভাজ্জিভাই। সবার আগে অনুশীলনে যোগ দিচ্ছে। তাঁর এই শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা বাকিদের কাছেও শিক্ষনীয়। নাগাড়ে বল করে যাচ্ছে। তার পরেও প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ে কোনও অনীহা নেই। আমার মনে হয়, ভাজ্জির এই পরিশ্রম বৃথা যাবে না।’
অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হলেও এখনও কেকেআরের লিডারশিপ গ্রুপে রয়েছেন কার্তিক। মর‌গ্যানের সঙ্গে তাঁর সুসম্পর্ক নাইট শিবিরকে আরও ঐক্যবদ্ধ করবে বলেই মত ওয়াকিবহাল মহলের। ত্রয়োদশ আইপিএলে শাহরুখ খানের দল শেষ করেছিল পাঁচ নম্বরে। ব্যর্থতা ভুলে এবার তারা ভালো পারফরম্যান্স মেলে ধরতে মরিয়া। বেশ কয়েকদিন ধরেই মুম্বইয়ে চলছে কেকেআরের প্রস্তুতি শিবির। নাইটদের প্রথম ম্যাচ ১১ এপ্রিল চেন্নাইয়ে। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। পর পর তিনটি ম্যাচ ধোনিদের ডেরায় খেলবে মরগ্যান ব্রিগেড। চেন্নাইয়ের পিচে স্পিনাররা যেহেতু সুবিধা পেয়ে থাকেন, তাই প্র্যাকটিসে সেদিকেই বেশি জোর দিচ্ছেন কোচ ব্রেন্ডন ম্যাকালাম। ইতিমধ্যে তিনটি অনুশীলন ম্যাচও খেলে ফেলেছেন কার্তিকরা।
তবে দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ে থাকতে থাকতে ক্রিকেটারদের মানসিক ক্লান্তিও বাড়ছে। তাই শুভমান গিল, রাহুল ত্রিপাঠিদের মতো তরুণ প্রজন্মের ক্রিকেটারদের চাঙ্গা রাখতে ফান গেমের ব্যবস্থা করেছে কলকাতা নাইট রাইডার্সের টিম ম্যানেজমেন্ট।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT