ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মরগানের অধিনায়কত্ব নিয়ে যা বললেন গম্ভীর

প্রকাশিত : 06:11 AM, 12 October 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট হাসছে না। বিশেষ করে আমিরাতপর্বে একটি ম্যাচেও দুই অংকের ঘরে পৌঁছুতে পারেননি তিনি।

অনেকে তার সমালোচনা করে বলেছেন, কেবল অধিনায়ক হওয়াতে কেকেআরের একদশে ঠাঁই হচ্ছে তার। অথচ অলরাউন্ডার সাকিব আল হাসানকে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা হয়েছিল।

নিজের পারফরম্যান্স বাজে হলেও অবশ্য মরগানের নেতৃত্বেই দল এবার প্লে-অফ নিশ্চিত করেছে।

সোমবার রাতে ব্যাঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে কলকাতা।

তবে মরগানের অধিনায়কত্ব একেবারেই পছন্দ নয় কেকেআরকে দুইবার শিরোপা এনে দেওয়া অধিনায়ক গৌতম গম্ভীরের।

প্লে-অফে যে চারটি দল উঠেছে, সেই দলগুলোর অধিনায়কদের মধ্যে সবচেয়ে ভালো অধিনায়কত্ব কে করেছেন – সে প্রশ্নে মরগানকে শূন্য দিয়েছেন গম্ভীর।

আর রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে সবার উপরে রেখেছেন।

এ বিষয়ে মরগানের কড়া সমালোচনা করে ইএসপিএন ক্রিকইনফোকে গম্ভীর বলেন, ‘মরগানের ব্যাপারে আমি আর কী বলব! সে তো অধিনায়কত্বই করছে না। নাইটদের নেতৃত্ব দেয় তাদের ভিডিও অ্যানালিস্ট! মরগ্ন সবসময় ভিডিও অ্যানালিস্টের দিকে তাকিয়ে থাকে। তাই আমি ঠিক বুঝতে পারি না, কলকাতার অধিনায়কত্বটা মাঠের ভেতরে হয়, না বাইরে থেকে হয়।’

এছাড়া বাকি তিন অধিনায়কের প্রশংসা করে গম্ভীর বলেন, ‘কোহলি তো অসাধারণ। সত্যি কথা বলতে কী, আমি কোহলির অধিনায়কত্ব খুব একটা পছন্দ করি না। অতীতে অনেকবারই আমার ওর অধিনায়কত্ব নিয়ে অভিযোগ ছিল এবং অনেকক্ষেত্রে তা আমার পছন্দও হয়নি। কিন্তু এবারের আইপিএলে দেখছি, সে দারুণ নেতৃত্ব দিয়েছে। এটাই অধিনায়ক হিসেবে তার শেষ আইপিএল বলেই হয়তো অনেক বেশি উপভোগ করছে। শুধু অধিনায়কত্বের বিচারে বলতে পারি, চাপ সামলাতে ধোনির জুড়ি মেলা ভার। এছাড়া ঋষভ পন্থের দল ভালো অবস্থায় আছে। দলে সাবেক অধিনায়ক অশ্বিন ছাড়াও কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার থাকায় ঋষভের কাজ সহজ হয়ে গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT