ঢাকা, বৃহস্পতিবার ২৪ জুন ২০২১, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

মজার খবর হাঁসের বিয়ে!

প্রকাশিত : 10:09 AM, 29 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বৃষ্টির সময় রোদ উঠলে খেক্ শেয়ালের বিয়ে হয় বলে গল্প আছে, তাই বলে হাঁসের বিয়ে! হাঁসের বিয়ের খবর কেউ কখনো শুনেছে বলে মনে হয় না, তবে আজ শুনবে। একজোড়া হাঁসের জমজমাট বিয়ের খবর জানাব তোমাদের। সম্প্রতি এক জোড়া হাঁসকে বিয়ে দেওয়ার জন্য নিউ হ্যাম্পশায়ারে ওয়েস্টন ইলিমেন্টারি স্কুল নামক কিন্ডারগার্টেন স্কুলে আয়োজন করা হয় একটি অনুষ্ঠানের, যেখানে স্কুলের বাচ্চারা সমবেত হয়ে উদযাপন করে। হাঁস দুটোর নাম পাম্পটি ও পিয়েরি। ওরা দু বছর আগে এই স্কুলটিরই একটি ক্লাসরুমে বাচ্চা ফুঁটে বের হয়। বড় হওয়ার পরও তারা প্রায়ই স্কুলে বেড়াতে আসত। তাই শিক্ষার্থীর তাদের বিয়ের উৎসব উদযাপনের সিদ্ধান্ত নেয়।

স্কুলের প্রিন্সিপাল লিজ ম্যাকডোনাল্ড অনুষ্ঠানটিরআয়োজন করে। হাঁস দুটোকে বিয়ের কাপড় পরিয়ে দেওয়া হয়, তারা যখন হেঁটে যায় তখন শিক্ষার্থীরা লাইন ধরে দাঁড়িয়ে তাদের বিয়ের গান গেয়ে স্বাগতম জানায়। ম্যাকডোনাল্ড বলেন- ‘পাম্পটি এবং পিয়েরিকে বিয়ে দেওয়ার জন্য আজ আমরা সমবেত হয়েছি। ওরা জন্মের পর থেকেই একে অপরকে ভালোবেসে আসছিল।’

শিক্ষার্থীরাও বেশ জোড়ালোভাবেই যুক্ত ছিল অনুষ্ঠানটির সঙ্গে। তারা এই দম্পত্তির জন্য শপথবাণীসহ আমন্ত্রণপত্র লেখা ছাড়াও বিভিন্ন কাজে সাহায্য করে। অদ্ভুত এই হাঁসের বিয়ের আয়োজনটি শেষ হয় ‘দ্য চিকেন ড্যান্স’ নামক অনুষ্ঠান দিয়ে। হাঁসের বিয়ের এই মজার খবরটি পাওয়া গেছে ইউপিআইয়ের ওয়েবসাইট থেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT