ঢাকা, রবিবার ২৪ জানুয়ারি ২০২১, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম

ভ্যাকসিন নিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স

প্রকাশিত : 11:00 AM, 19 December 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। হোয়াইট হাউজে শুক্রবার সকালে টেলিভিশনে সরাসরি ভ্যাকসিন গ্রহণ করেন তিনি। খবর বিবিসির।

হোয়াইট হাউজ জানিয়েছে, মার্কিন জনগণের মধ্যে ভ্যাকসিনের নিরাপত্তা ও কার্যকারিতা সম্পর্কে সচেতনতা বাড়াতে এই উদ্যোগ নেয়া হয়েছে। পেন্সের স্ত্রী ক্যারেন পেন্স ও যুক্তরাষ্ট্রের সার্জন জেনারেল জেরোমে এ্যাডামসও হোয়াট হাউজের এই ইভেন্টে ভ্যাকসিন নিয়েছেন। গত সোমবার যুক্তরাষ্ট্র ফাইজার/বায়োএনটেকের তৈরি ভ্যাকসিনের অনুমোদন দেয়। ট্রায়ালে এই ভ্যাকসিন করোনার বিরুদ্ধে ৯৫ শতাংশ কার্যকারিতা দেখিয়েছে। তিন লাখ ভ্যাকসিন ডোজের প্রথম চালান যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে পাঠানো হচ্ছে। ৬১ বছর বয়স্ক পেন্স তার স্ত্রী ক্যারেন ও জেনারেল এ্যাডামসের সঙ্গে স্থানীয় সময় সকাল ৮টায় ফাইজার/বায়োএনটেক ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করেন। হোয়াইট হাউজের জ্যেষ্ঠ কর্মকর্তাদের ভ্যাকসিন গ্রহণের যে পরিকল্পনা শুরুতে ছিল, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তা কিছুটা পরিবর্তন করেন। নতুন পরিকল্পনায়, শুধু ‘বিশেষভাবে প্রয়োজন’ এমন কর্মকর্তারাই ভ্যাকসিন নেবেন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ লাখ ১৭ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৬ লাখের বেশি। বিশ্বের সকল দেশের চেয়ে যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা অনেক বেশি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT