ঢাকা, মঙ্গলবার ০৯ মার্চ ২০২১, ২৫শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ কুষ্টিয়ায় তামাক চাষীদের অনশন ◈ খিলক্ষেতে লেক থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ উদ্ধার ◈ রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৪২ ◈ সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী ◈ বেসরকারি পাঠাগারে গ্রন্থাগারিক নিয়োগ, সরকারি অনুদান বাড়ানোর দাবি ◈ ঢাবিতে ভর্তি আবেদন শুরু, পরীক্ষায় ব্যাপক পরিবর্তন ◈ কাজের কোয়ালিটি নিয়ে নো কম্প্রোমাইজ, অনিয়ম করলে কঠোর শাস্তি : এলজিআরডি মন্ত্রী ◈ গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন ◈ ঢাকা থেকে নীলফামারী গিয়ে যাত্রীবেশে ইজিবাইক চালক হত্যা, গ্রেফতার ৩ ◈ খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী

ভোলায় পৌর সড়কের নিরব কান্না ! জনমনে চাপা ক্ষোভ।

প্রকাশিত : 08:58 PM, 15 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভোলায় আলো ছড়ানো মানুষ গুলো যে জোনে বসবাস করে সেখানেই যেন অন্ধরার। জেলা প্রশাসকের বাড়ি, একটু সামনেই আমাদের জেলা পরিষদ ভবন, চীফ জুডিসিয়াল কোর্ট এবং জাজ কোর্ট, উকিলদের ভবন সাথে পৌর ভবন, পাসেই অফিসার্স ক্লাব, সার্কেল এসপির ভবন, পুলিশ ক্লাব, জাজ কোর্ট দিয়ে একটু সামনে আগালেই ভোলার অভিবাবক জননেতার বাড়ি।এতোসব গুরুত্বপূর্ণ মানুষের বসবাস করা জোনে কিভাবে বছরের পর বছর হাফ কিলোমিটারের কম দৈর্ঘের এই রাস্তাটি এমন বেহাল দশায় পরে থাকে এমন প্রশ্ন ভোলার অফিস আদালতে আসা মানুষ গুলোর। মহিলা কলেজ বাদ দিলেও ভোলারর কোমলমতি বাচ্চা মেয়েরা সরকারি বালিকা বিদ্যালয়ে আসতে এই রাস্তাটিই বেশি ব্যাবহার করেন। সদর সার্কেল এসপি ও আইনজীবী সমিতি অফিসের সামনের সড়কটি বড় বড় গর্ত হয়ে এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে পুলিশ সদস্য, আইনজীবী, স্কুলের ছাত্রছাত্রী ও অফিস আদালতে আসা পথচারীদের।সড়কটি সংষ্কার না হয়ে বর্তমানে চলাচলের খুবই অনুপযোগী হয়ে উঠেছ। ছোট বড় দূর্ঘটনাতো ঘটেই চলছে। এই ভাঙ্গা সড়কেই দুর্ঘটনায় নিহত হয়েছেন এডভোকেট কাজী আজমের মহড়ার মিহির চন্দ্র। এমন অমানুবিকতা থেকে মুক্তি পেতে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করও বার বার ব্যর্থ হয়েছেন ভুক্তভোগী পথচারীরা।সরেজমিন গিয়ে দেখা গেছে, ভোলা সার্কেল এসপি অফিস ও আইনজীবী সমিতি থেকে কোর্টে যাওয়ার একমাত্র রাস্তাটি ৫ বছরের ও বেশি সময় ধরে সংস্কার না হওয়ায় সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।এছাড়াও এই সড়ক দিয়েই ইলিশা ও ভেদুরিয়া ফেরীর ছোট বড় অনেক মালবাহী যানবাহন চলাচল করে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। বর্ষা মৌসুম এলে এই সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। ভোলা আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও সাবেক নারিশিশু পিপি এডভোকেট গোলাম মোরশেদ কিরন তালুকদার বলেন, সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি দ্রুত সংস্কার না করা হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। জন গুরুত্বপূর্ণ এই সড়কটির দ্রুত মেরামতের দাবী যানাচ্ছি। একটু বৃষ্টি হলেই সড়কটি ছোট খাট ডোবায় পরিত হয়ে পায়ে হাটা অফিসগামীদের চলাচল করতে খুবই কষ্ট হয়। তাই সড়ক বিভাগসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জন গুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছন ভোলার সচেতন মহল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT