ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ভূমধ্যসাগরে নৌকা ডুবে কমপক্ষে ১৭ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত : 10:39 AM, 22 July 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভূমধ্যসাগরে নৌকা ডুবে কমপক্ষে ১৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে। বিভিন্ন দেশের আরও ৩৮০ অভিবাসনপ্রত্যাশীকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। বুধবার (২১ জুলাই) তিউনিসিয়ান রেড ক্রিসেন্ট তথ্যটি নিশ্চিত করেছে। খবর রয়টার্সের।

রেড ক্রিসেন্ট বলেছে, নৌকাটি লিবিয়ার উত্তর পশ্চিম উপকূলের জুওয়ারা থেকে যাত্রা শুরু করেছিল। এতে সিরিয়া, মিসর, সুদান, ইরিত্রিয়া, মালি ও বাংলাদেশের অভিবাসনপ্রত্যাশীরা ছিলেন।

নিহতদের সম্পর্কে এখনো বিস্তারিত জানা যায়নি। জীবিত উদ্ধার হওয়াদের মধ্যে কোনো বাংলাদেশি রয়েছেন কি-না সে বিষয় সম্পর্কে নিশ্চিত কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, সাম্প্রতিক মাসগুলোতে ভূমধ্যসাগরে নৌকা ডুবে মৃত্যুর ঘটনা বাড়ছে। তিউনিসিয়া এবং লিবিয়া ব্যবহার করে ইউরোপে পাড়ি দেওয়ার সময় এসব দুর্ঘটনা ঘটছে।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার সময় অন্তত ৭৬০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT