রবিবার ২৮ নভেম্বর ২০২১, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ভাসানচরে রোহিঙ্গাদের প্রথম ঈদ উদযাপন

প্রকাশিত : 10:42 PM, 14 May 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে উৎসব মুখর পরিবেশে এই প্রথম রোহিঙ্গারা ঈদুল ফিতর উদযাপন করছে। আজ শুক্রবার ভাসানচরে দুটি জামাতে প্রায় সাড়ে ৪ হাজার রোহিঙ্গা ঈদের নামাজ আদায় করে।

জানা যায়, ১নং ওয়্যার হাউজে স্বাস্থ্যবিধি মেনে সকাল সাড়ে ৭টায় প্রথম জামায়াত ও সাড়ে ৮টার দিকে দ্বিতীয় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এ সময় ভাসানচরে অবস্থানরত মুসলমান রোহিঙ্গারা সম্মিলিতভাবে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করে। প্রথম জামায়াতে রোহিঙ্গাদের সাথে পিডি ভাসানচর ও ভাসানচরের সকল কর্মকর্তাবৃন্দ ঈদের নামাজ আদায় করেন।

ভাসানচর থানার ওসি মো. মাহে আলম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভাসানচরে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে সকাল থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১ম ও ২য় জামায়াতেই ঈদুল ফিতরের নামাজ সম্পন্ন হয়ে যায়।

ওসি আরো জানান, ঈদের নামাজের জামায়াত দুটি বিটিভি ও সময় টিভি সরাসরি সম্প্রচার করা হয়। পবিত্র ঈদুল ফিতরের জামাত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। নেতিবাচক কোনো মন্তব্য পরিলক্ষিত হয়নি। বর্তমানে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ১৮ হাজার ৪১৬ জন রোহিঙ্গা বসবাস করছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT