সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারত থেকে পুশইন সাপাহার সীমান্তে বিজিবির হাতে ৮ নারী পুরুষ আটক

প্রকাশিত : 08:08 AM, 7 July 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নওগাঁর সাপাহার সীমান্তে ভারত থেকে পুশইন করার পর ৮ জন বাংলাদেশী নারী পুরুষকে আটক করে স্থানীয় সাপাহার থানায় সোপর্দ করেছে ১৬ বিবিজি কোম্পানী হাপানিয়া বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা। মঙ্গলবার ভোরে ভারতীয় বিএসএফ সদস্যরা তাদেরকে সাপাহার সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে পুশইন করে বলে তারা জানান।

সাপাহার উপজেলার হাপানিয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার মোঃ আজিজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন যে, মঙ্গলবার অনুমান ভোর ৪ টার দিকে হাপানিয়া সীমান্তের হরিণ মাঠ নামক এলাকা হতে টহলরত বিজিবি সদস্যরা ভারত থেকে পুশইন হয়ে আসায় ব্যক্তিদের আটক করে সকালে স্থানীয় থানায় সোপর্দ করে। বেশ কিছুদিন পূর্বে আটককৃত ব্যক্তিরা একত্রে বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত অভ্যন্তরে প্রবেশ করে বিএসএফ সদস্যদের হাতে আটকা পড়ে এবং ভারতীয় আইনে দমদম জেলখানায় জেল হাজত খাটার পর ছাড়া পেলে মঙ্গলবার ভোরে বিএসএফ সদস্যরা তাদেরকে সাপাহার সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ অভ্যন্তরে পুশ ইন করে দেয়।

বিজিবির হাতে আটককৃত ব্যক্তিরা হচ্ছেন, বাংলাদেশের সাতক্ষীরা জেলার কালীগঞ্জের আঃ রহমান গাজীর ছেলে মোঃ জহুর আলী গাজী (৩৭), শ্যামনগরের শামসুর রহমান গাজীর ছেলে মোঃ হাসান আলী (৩২), শ্যামনগরের আবু হাসানের স্ত্রী মোসাঃ নুরনাহার বেগম (২৭) একই থানা ও জেলার জহর আলী গাজীর মেয়ে মোসাঃ সালমা পারভীন (৩০), জয়পুর হাট জেলার পাঁচবিবির মোঃ আতিয়ার রহমানের ছেলে মোঃ শরিফুল ইসলাম (২৭), নড়াইল জেলার কালিয়া থানার মোঃ আলিফ খালাসীর মোয়ে মোসা: সেনিয়া খাতুন (২৫), ময়মনসিংহ জেলার কোতোয়ারী থানার জাহাঙ্গীর আকন্দ এর মেয়ে মোসাঃ সাদিয়া খন্দকার ইভা (২৪), কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার আবুল হোসেন এর মেয়ে মোসাঃ পপি আক্তার (২১)।

আটককৃতদের বিরুদ্ধে ১৯৫২সালের কন্ট্রোল অফ এন্ট্রি এ্যাক্ট এর ৪ ধারায় মামলা দায়েরের পর পুলিশ আকটকৃতদের নওগাঁ কোর্টে চালান করেছে বলে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) আল-মাহমুদ, সাংবাদিকদের জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT