মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে ২৪ ঘণ্টায় করোনাই মৃত্যু দেড় হাজার, আক্রান্ত ২ লাখ ৬১ হাজারের বেশি

প্রকাশিত : 12:59 PM, 18 April 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পর পর টানা ৪ দিন ২ লাখের বেশি সংক্রমণ ঘটেছে ভারতে। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্টে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৫০০। মৃত্যু হয়েছে দেড় হাজারের বেশি। কোভিড মুক্ত হয়েছে ১ লাখ ৩৮ হাজার ৪২৩। গতকাল, রাতে রাজ্যের মুখ্যমন্ত্রী ও আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। ‘গত বছর একজোট হয়ে কোভিডতে হারিয়েছিল ভারত। এবার ফের তা-ই করতে পারবে ভারত’। আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তাঁর বার্তা, কঠোরভাবে স্বাস্থ্য বিধি পালনের মাধ্যমেই কোভিডকে প্রতিহত করা সম্ভব।

গতকাল(শনিবার) এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, হঠাৎ করে করোনার সংক্রমণ এত তীব্র গতিতে বেড়েছে যার ফলে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। পাশাপাশি, ঘাটতি পড়েছে রেমডেসিভির এর যোগানে। তাঁর কথায়, ” পরিস্থিতি অত্যন্ত দুশ্চিন্তার। ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা । পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। যে হারে করোনা সংক্রমণ বেড়ে চলেছে তাতে সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে।

এদিকে পশ্চিমবঙ্গেও জারি হয়েছে ১১ দফার নির্দেশিকা। তবে ভোটে ব্যস্ত বাংলা এখনও সেই ভাবে করোনাকে নিয়ে ভাবচ্ছে না তা আপাতত দৃষ্টিতে মনে করছেন ওয়াকিবহালমহল।

২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ২ লাখ ৬১ হাজার পার করায় দেশে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ১০৯ তে। সক্রিয় রোগীর মোট সংখ্যা ১৮,০১,৩১৬। এর মধ্যে ভ্যাকসিন পেয়েছেন ১২,২৬২২,৫৯০ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT