ঢাকা, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ভারতে করোনার দ্বিতীয় দফায় ভয়াবহ বিপর্যয়ের শঙ্কা

প্রকাশিত : 09:47 AM, 6 April 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের সবক’টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফোর হিসাব অনুযায়ী, বাংলাদেশ সময় সোমবার পর্যন্ত বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ২২ লাখ ৩১ হাজার ৬৪৬ জন। এর মধ্যে ২৮ লাখ ৬৯ হাজার ৭৭১ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ১০ কোটি ৬৪ লাখ ৪২ হাজার ৭৮৭ জন। খবর এএফপি, বিবিসি, এনডিটিভি, ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফো ও ইয়াহু নিউজের।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর ভারতে ভয়াবহ বিপর্যয়ের আশঙ্কার সৃষ্টি হয়েছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসাব অনুযায়ী সোমবার অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ভারতে ১ লাখ ৩ হাজার ৫৫৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। করোনার প্রাদুর্ভাব শুরুর পর দেশটিতে এর আগে একদিনে লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT