ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ ◈ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ ◈ ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ◈ নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫ ◈ তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব ◈ বিতর্কিতদের নয়, পরীক্ষিত ও ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশ ◈ সোমালিয়ার সেনাবাহিনীর সঙ্গে সাবেক মিত্র এএসডব্লিউজের লড়াই, নিহত ৩০ ◈ বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ ◈ শ্বশুর আফ্রিদির মতো উইকেট উদযাপন শাহিনের, আইসিসির টুইট ◈ চার বছরেও সাফল্য নেই রোহিঙ্গা প্রত্যাবাসনে: জিএম কাদের

ভারতে একদিনে করোনায় আক্রান্ত ৪৪ হাজার, প্রাণহানি ৫২০

প্রকাশিত : 04:54 PM, 15 November 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৮৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৮৭ লাখ ৭৩ হাজার ৪৭৯ জন।

এই সময়ে মারা গেছেন ৫২০ জন। এখনও পর্যন্ত ১ লাখ ২৯ হাজার ১৮৮ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪৭ হাজার ৯৯২ জনসহ মোট সুস্থ রোগীর সংখ্যা ৮১ লাখ ৬৩ হাজার ৫৭২।

গত কয়েক দিনে নতুন আক্রান্তের থেকে সুস্থ বেশি হওয়ায় কমছে সক্রিয় রোগীর সংখ্যা। এখন দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৮০ হাজার ৭১৯ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার এক বুলিটিনে করোনা সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এই তথ্য জানিয়েছে।

ভারতে এ পর্যন্ত যত কোভিড রোগীর মৃত্যু হয়েছে তার এক তৃতীয়াংশ মারা গেছে মহারাষ্ট্রে। দেশটিতে মৃত্যু তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে কর্নাটক ও তামিলনাড়ু। এরপর ক্রমান্বয়ে রয়েছে পশ্চিমবঙ্গ, দিল্লি, উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশ।

ভারতের অধিকাংশ রাজ্যেই দৈনিক সংক্রমণ গত এক মাসে কমেছে। তবে এখনও আক্রান্তে শীর্ষে রয়েছে মহারাষ্ট্রই। তারপর ক্রমান্বয়ে রয়েছে কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরালা, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৩৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে রাজ্যটিতে মোট আক্রান্ত ৪ লাখ ২৪ হাজারে পৌঁছেছে। এর মধ্যে ৩ লাখ ৮৫ হাজার সুস্থ হয়েছেন। মৃত্যু সাড়ে ৭ হাজার ছাড়িয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT