শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতের রাজধানী দিল্লির হাসপাতালেগুলোতে অক্সিজেন প্রায় শেষ

প্রকাশিত : 03:34 PM, 23 April 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ভারতের রাজধানী দিল্লির কমপক্ষে দুইটি হাসপাতালে অক্সিজেন শেষ হতে চলেছে। দেশের বেশ কয়েকটি রাজ্যের স্বাস্থ্যসেবা সংকটের মধ্যে রয়েছে। অক্সিজেন সরবরাহের জন্য অপেক্ষা করতে করতে বেশ কিছু লোক মারা গিয়েছিলেন এবং দিল্লির হাসপাতালের বেশিরভাগ আইসিউ শয্যা পূর্ণ হয়ে গেছে। শুক্রবার (২৩ এপ্রিল) এ খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালে “এসওএস” পাঠানো একটি টুইট বার্তায় ম্যাক্স হেলথ কেয়ার জানিয়েছে যে দুটি হাসপাতাল- ম্যাক্স স্মার্ট হাসপাতাল এবং ম্যাক্স হাসপাতাল সাকেটে সাত ঘণ্টার বেশি সময় ধরে তারা তাজা অক্সিজেনের অপেক্ষায় আছেন। এই দুই হাসপাতালে প্রায় ৭০০ রোগী ভর্তি আছেন।

সাম্প্রতিক দিনগুলিতে দিল্লির আরও বেশ কয়েকটি হাসপাতাল জানিয়েছে, হয় তাদের অক্সিজেন শেষ হয়ে গেছে বা দ্রুত সরবরাহ হ্রাস পাচ্ছে। ভারতের আরও তিনটি রাজ্য – গুজরাট, উত্তরপ্রদেশ এবং হরিয়ানাও অক্সিজেনের এক গুরুতর ঘাটতির মুখোমুখি হচ্ছে, অন্যদিকে মহারাষ্ট্রের মতো অন্যান্য রাজ্যও সরবরাহ কমিয়ে দিচ্ছে।

দিল্লির টেলিভিশন স্টেশন এনডিটিভি অনুসারে, রাজ্য কর্তৃপক্ষ অক্সিজেন ট্যাঙ্কারগুলিকে অন্যান্য রাজ্যে পাঠানো বন্ধ করে দিয়েছে বলে খবর পাওয়া গেছে। কিছু জায়গাতে জোর করে সরবরাহ জোগাড় করার অভিযোগ উঠেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT