ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বড় জয়ে শীর্ষস্থানে রিয়াল মাদ্রিদ

প্রকাশিত : 01:03 PM, 4 November 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর বেশিরভাগ সময় মাঠের বাইরেই কাটাতে হয়েছে বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডকে। কখনও ইনজুরি, আবার কখনও ফিটনেসজনিত কারণে মাঠে নামা হয়নি তার। যে কারণে তার কাছ থেকে এখনও সেরাটা পায়নি রিয়াল মাদ্রিদ।

তবে শনিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে দুর্দান্ত এক গোল করেছেন হ্যাজার্ড। তার গোলের পরই পুরোপুরি বদলে যায় রিয়ালের চেহারা। পরের আরও তিন গোল করে শেষপর্যন্ত ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। এ জয়ের শক্ত হয়েছে পয়েন্ট টেবিলের তাদের শীর্ষস্থান।

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে নিজের প্রথম ও সবশেষ ২০১৯ সালে ৫ অক্টোবর গোল করেছিলেন হ্যাজার্ড। পরের গোলটি পেতে অপেক্ষা করতে হলো ২০২০ সালে ৩১ অক্টোবর পর্যন্ত, মাঝে কেটে গেছে ৩৯২ দিন। হ্যাজার্ডের পর করিম বেনজেমার জোড়া ও ফেডরিখ ভালভার্দের গোলে হুয়েস্কার বিপক্ষে ৪-১ ব্যবধানে জিতেছে রিয়াল।

নিজেদের ঘরের মাঠে স্বাভাবিকভাবেই আধিপত্য বিস্তার করে খেলেছে জিনেদিন জিদানের শিষ্যরা। ম্যাচের শুরু থেকেই তুলনামূলক দুর্বল হুয়েস্কার রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখেন লুকা মড্রিচ, এডেন হ্যাজার্ড, করিম বেনজেমারা। তবে গোলের সহজ সুযোগগুলো বারবার হাতছাড়া করছিলেন তারা।

ম্যাচের ৪০ মিনিটের সময় গোলের অপেক্ষার অবসান ঘটনা হ্যাজার্ড। ভালভার্দের কাছ থেকে বল পেয়ে বাম পায়ের জোরালো শটে জালের ঠিকানা খুঁজে নেন এ বেলজিয়ান তারকা। নিখুঁত এই শট চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না হুয়েস্কা গোলরক্ষক আন্দ্রেস ফার্নান্দেজের।

হ্যাজার্ডের গোলের পর বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করে নেয় রিয়াল। লুকাস ভাস্কুয়েজের ক্রস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। বলে হাত ছোঁয়ালেও ঠেকাতে পারেননি হুয়েস্কা গোলরক্ষক। জোড়া গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধে ফিরেই ব্যবধান আরও বাড়ায় রিয়াল মাদ্রিদ। এবার বল বানিয়ে দেন বেনজেমা। তার ক্রস ধরে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ভালভার্দে। ম্যাচের একদম শেষ মিনিটে হালি পূরণ করেন বেনজেমা। মাঝে ৭৪ মিনিটে ডেভিড ফেরেইরোর গোলের পরাজয়ের ব্যবধান কমায় হুয়েসকা।

এ জয়ের পর সাত ম্যাচে পাঁচ জয় ও এক ড্র’তে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। রাতের অন্য ম্যাচে আলাভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করে টেবিলের ১২ নম্বরে নেমে গেছে বার্সেলোনা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT