সোমবার ২৩ মে ২০২২, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃষ্টিতে মাটি সরে ভেঙে গেছে আশ্রয়ণ প্রকল্পের পাঁচ ঘর

প্রকাশিত : 07:38 AM, 3 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

প্রবল বর্ষণে মাটি সরে গিয়ে রৌমারী উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের পাঁচটি ঘর ভেঙে পড়েছে। ভেঙে যাওয়া ঘর দ্রুত মেরামতের জন্য উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা বগারচর গ্রামে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনে ৩৫টি ভূমিহীন পরিবারের জন্য ঘর নির্মাণকাজ চলমান রয়েছে। আশ্রয়ণ কেন্দ্রে গাইড ওয়াল না থাকায় বৃষ্টিতে ঘরের পাশের মাটি সরে গিয়ে পাঁচটি ঘর ভেঙে পড়ে।

হরিণধরা গ্রামের হাবিবুর রহমান বলেন, আশ্রয়ণের ঘর নির্মাণের সময় খুব কাছে থেকে ড্রেজারে বালু উত্তোলন করেছে। বালু উত্তোলন করায় গভীর গর্ত হয়। গত সোম ও মঙ্গলবার অতিবৃষ্টি হওয়ায় মাটি ধসে পড়ে পাঁচটি ঘর ভেঙে পড়েছে। বালুমাটির ওপর ঘর নির্মাণ করায় আরো তিনটিতে ফাটল ধরেছে।

দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম মাস্টার বলেন, ‘প্রবল বর্ষণে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো ভেঙে পড়েছে। এই অবস্থা দেখে বোঝা যায়, কাজ খুব মানসম্মত হয়নি।’ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, ‘বৃষ্টির কারণে বালু সরে গিয়ে পাঁচটি ঘর ভেঙে গেছে। ঘরগুলো দ্রুত মেরামতের কাজ চলছে।’ উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরান বলেন, ‘আশ্রয়ণ কেন্দ্র রক্ষায় গাইড ওয়াল নির্মাণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। গাইড ওয়ালের কাজ শুরু করার আগেই বৃষ্টিতে বালুমাটি সরে গিয়ে ঘরগুলো ভেঙে যায়।

সূত্র ইত্তেফাক

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT