ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিশ্বে করোনায় মৃত্যু ১৬ লাখ ৬৮ হাজার ছাড়িয়ে

প্রকাশিত : 08:58 PM, 18 December 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত বিশ্ব। রোজ মৃত্যু বাড়ায় মৃত্যু উপত্যকায় পরিণত হচ্ছে বিশ্ব। এরইমধ্যে মৃত্যুর মিছিল ১৬ লাখ ৬৮ হাজার ছাড়িয়ে গেছে। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, শুক্রবার বেলা ১ টা পর্যন্ত বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭ কোটি ৫২ লাখ ৯৬ হাজার ৯৯৪ জন। আর মৃত্যু হয়েছে ১৬ কোটি ৬৮ হাজার ৬৪২ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৫ কোটি ২৮ লাখ ৬৭ হাজার ৩২৩ জন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৬ লাখ ৬০ হাজার ২৮১ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ৩৯০ জনে। এদের মধ্যে আর এ পর্যন্ত সেরে উঠেছে ৪ কোটি ২২ লাখ ৯০ হাজার ৬৮৫ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এখন পর্যন্ত বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িযে পড়েছে এই মহামারী।

এদিকে বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। প্রতিষ্ঠানটির তথ্যানুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১৯২ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৯৭৫ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT