ঢাকা, শনিবার ০৬ মার্চ ২০২১, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিশ্বের শীর্ষ ১০ বিমানবন্দর

প্রকাশিত : 05:32 PM, 3 October 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ভ্রমণের বিধিনিষেধ শিথিল হতে শুরু করেছে বিভিন্ন দেশ। এর মধ্যেই প্রতিবছরের মতো যাত্রীদের ভোটে দেয়া হলো ওয়ার্ল্ড এয়ারপোর্ট অ্যাওয়ার্ডস ২০২০।

শীর্ষ ১০ বিমানবন্দরের তালিকায় টানা অষ্টমবারের মতো রয়েছে প্রথমে রয়েছে সিঙ্গাপুর চাঙ্গি বিমানবন্দর। স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারপোর্ট অ্যাওয়ার্ডসে গত ২০ বছরে সব মিলিয়ে ১১ বার এই সম্মান পেলো চাঙ্গি।

সম্প্রতি ইউটিউবে ভার্চুয়াল লাইভ অনুষ্ঠানের মাধ্যমে ২০২০ সালের বিজয়ী বিমানবন্দরগুলোর নাম ঘোষণা করে যুক্তরাজ্যভিত্তিক এভিয়েশন শিল্প সমালোচক প্রতিষ্ঠান স্কাইট্র্যাক্স। ১ এপ্রিলে প্যারিসে প্যাসেঞ্জার টার্মিনাল এক্সপোতে এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা কারণে তা বাতিল হয়েছে।

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্বের ৫৫০টি বিমানবন্দর নিয়ে জরিপ পরিচালনা করে স্কাইট্র্যাক্স। এতে অংশ নেন শতাধিক দেশের ১ কোটি ৩৫ লাখ যাত্রী।

উচ্চ প্রযুক্তির সুবিধা, কর্মীদের বন্ধুসুলভ ব্যবহার, অবসর কাটানোর অফুরান সুযোগ, গতিময় ইমিগ্রেশন সেবা এসব মিলিয়ে সেরা বিমানবন্দর নির্বাচন হয়।

আসুন জেনে নিই চলতি বছরে সেরা ১০ বিমানবন্দরের নাম-

১. চাঙ্গি বিমানবন্দর, সিঙ্গাপুর

২. হানেদা বিমানবন্দর (টোকিও, জাপান)

৩. হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর (দোহা, কাতার)

৪. ইনচিওন আন্তর্জাতিক বিমানবন্দর (দক্ষিণ কোরিয়া)

৫. মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর (জার্মানি)

৬. হংকং আন্তর্জাতিক বিমানবন্দর

৭. নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর (টোকিও, জাপান)

৮. চুবু সেন্ট্রেয়ার আন্তর্জাতিক বিমানবন্দর (নাগোয়া, জাপান)

৯. আমস্টারডাম বিমানবন্দর স্কিপল (নেদারল্যান্ডস)

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT