বুধবার ১৯ জানুয়ারি ২০২২, ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিরাট,রোহিত দের আইপিএল শুরুর আগেই করোনা টিকা

প্রকাশিত : 10:35 AM, 5 April 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আইপিএল শুরুর আগে বা টুর্নামেন্ট চলাকালীনই করোনার টিকা বিরাট কোহলি, রোহিত শর্মাদের?

ভারতীয় ক্রিকেট বোর্ডের সহসভাপতি রাজীব শুক্ল রবিবার সেরকমই জানিয়েছেন। তিনি জানিয়েছেন, আইপিএলের ক্রিকেটারদের টিকা দেওয়ার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের কাছে আবেদন করবে বোর্ড।

৯ এপ্রিল থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল। তার আগে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের দশ জন মাঠকর্মী, আইপিএলের সংগঠক টিমের ছ’জন, চেন্নাই সুপার কিংস কনটেন্ট টিমের এক সদস্য, দুই ক্রিকেটার অক্ষর পটেল ও দেবদূত পড়িক্কল-সহ মোট ১৯ জন এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের নিয়ে নয়া ভাবনা ভারতীয় বোর্ডের। আর সেই পরিকল্পনা জানালেন খোদ বোর্ডের ভাইস প্রেসিডেন্ট।

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজন করা হলেও এ বছর দেশের মাটিতেই আইপিএল অনুষ্ঠিত হবে। তবে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ চিন্তায় ফেলেছে বোর্ডকে। রাজীব শুক্ল রবিবার বলেন, “করোনা বাড়ছে দেশে। এর সঙ্গে লড়াই করতে হলে টিকাই একমাত্র পথ। বোর্ড ক্রিকেটারদের টিকা দেওয়ার কথা ভাবছে। কেউ জানে না কবে করোনা থেকে মুক্তি পাওয়া যাবে। সেই জন্য আমাদের এটা নিয়ে সাবধানতা অবলম্বন করাই উচিত। খেলোয়াড়দের টিকা দেওয়া উচিত।”

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরকে এই বিষয় বোর্ড কিছু জানিয়েছে কি না, তা নিয়ে প্রশ্ন করা হলে রাজীব বলেন, “ভারতীয় ক্রিকেট বোর্ড ভাবছে এই বিষয় নিয়ে স্বাস্থ্য দফতরের সঙ্গে কথা বলবে।”

মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি সব চেয়ে উদ্বেগজনক। ইতিমধ্যেই দিনের বেলা ৫ জনের বেশি জমায়েতে রবিবার নিষেধাজ্ঞা জারি করেছে মহারাষ্ট্রের প্রশাসন। প্রতি সপ্তাহান্তে অর্থাৎ শুক্রবার সন্ধ্যা ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউনের কথাও ঘোষণা করেছে উদ্ধব ঠাকরের প্রশাসন।

গত আটচল্লিশ ঘণ্টায় করোনার ধাক্কায় জেরবার আইপিএল সংসারও। মাঠকর্মী থেকে শুরু করে ক্রিকেটার, অতিমারির থাবা থেকে বাঁচতে পারেননি অনেকেই। তাই সতর্ক থাকতে চাইছে বোর্ড।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT