ঢাকা, সোমবার ১৮ জানুয়ারি ২০২১, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিনামূল্যে করোনার ভ্যাকসিন দিতে সৌদি আরবে নাম নিবন্ধন শুরু

প্রকাশিত : 10:11 AM, 17 December 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সৌদি আরব করোনাভাইরাসের টিকার জন্য নাগরিক ও সেখানকার বিদেশি বাসিন্দাদের নাম তালিকাভুক্তির কাজ শুরু করেছে। মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। অনলাইনে এই নিবন্ধন প্রক্রিয়া চলছে।

নাগরিক ও বাসিন্দাদের কোন ভ্যাকসিন দেওয়া হবে, তা জানানো হয়নি। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দাবি করা হয়েছে, ভ্যাকসিনটি সব ধরনের পরীক্ষায় উত্তীর্ণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা প্রমাণে সক্ষম হয়েছে।

তিন ধাপে এই ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। প্রথম ধাপে সবথেকে ঝুঁকিপূর্ণদের এই টিকা দেওয়া হবে। এদের মধ্যে থাকবেন ৬৫ বছরের বেশি বয়সী স্ট্রোক, অ্যাজমা, ডায়াবেটিস ও কিডনির রোগীরা। দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সী স্ট্রোক, অ্যাজমা, ডায়াবেটিস ও কিডনির রোগীদের এই ভ্যাকসিন দেওয়া হবে।

সবশেষে যারা এই ভ্যাকসিন গ্রহণ করতে চান, তাদের সবাইকেই তা দেওয়া হবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, যাদেরকে টিকা দেওয়া হবে তাদেরকে আগেই সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT