ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিদেশ ফেরত নারীদের সহায়তা দেয়া হবে

প্রকাশিত : 12:45 PM, 6 September 2020 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনায় কর্মহীন হয়ে বিদেশ ফেরত নারীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে জাতিসংঘের নারীবিষয়ক সংস্থা- ইউএন ওমেন। ইউনিলিভার বাংলাদেশ ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় যৌথভাবে শনিবার রাজধানীর বিকেটিটিসিতে একটি কর্মসূচি চালু করে। এর আওতায় ১০ জেলায় বিদেশ ফেরত নারীদের সুরক্ষা সামগ্রী দেয়া হবে। প্রায় ৫০ হাজার মানুষ প্রকল্পের সুবিধাভোগী হবেন। ইউএন ওমেন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ প্রকল্প বাস্তবায়ন করবে নারী শ্রমিক কেন্দ্র ও বাদাবন সংঘ। প্রকল্পের আওতায় ঢাকা এয়ারপোর্ট, শহর এলাকা, মানিকগঞ্জ, কেরানীগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, যশোর, বাগেরহাট, সিলেট, হবিগঞ্জ, পটুয়াখালী ও জামালপুর এলাকায় করোনার কারণে চাকরি হারানো বিদেশ ফেরত নারীদের সহায়তা দেয়া হবে। প্রকল্পের আওতায় নারীদের কাজের বিনিময়ে টাকা দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুস সালেহীন। বিশেষ অতিথি ছিলেন বিএমইটি মহাপরিচালক শামসুল আলম, ইউএন ওমেন বাংলাদেশের অফিস ইনচার্জ দিলরুবা হায়দার, ইউনিলিভার বাংলাদেশের সচিব ও আইনি পরিচালক রাশেদুল কাইয়ুম প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT