ঢাকা, রবিবার ০৭ মার্চ ২০২১, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ কার্টুনিস্ট কিশোরের শারীরিক পরীক্ষার প্রতিবেদন আজ ◈ কমনওয়েলথের শীর্ষ তিন মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা ◈ পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্তিকামী জনগণকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে ৭ই মার্চের ভাষণ ছিল এক মহামন্ত্র – মোংলায় বক্তরা ◈ ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রীনগর উপজেলা প্রশাসনের গভীর শ্রদ্ধা নিবেন ◈ নাটোরে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ পালিত ◈ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত ◈ ইবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত ◈ সিরাজগঞ্জে শাহজাদপুরের গালা ইউনিয়ন আওয়ামীলীগের ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। ◈ রাজশাহীতে বিয়ের প্রতিশ্রুতিতে ধর্ষণকারী গ্রেফতার ◈ হাজীগঞ্জে চাচাতো ভাই পুরুষাঙ্গ ও বোন গলাকেটে ভালোবাসার প্রকাশ

বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়লো পুঁজিবাজারে

প্রকাশিত : 08:35 PM, 21 August 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দেশের পুঁজিবাজারে বিদেশিদের বিনিয়োগের সুযোগ বাড়াল বাংলাদেশ ব্যাংক। এখন থেকে বেমেয়াদি মিউচুয়াল ফান্ডে, বিনিয়োগ করতে পারবে প্রবাসী ও বিদেশিরা। গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক। তবে এর জন্য বেশ কিছু শর্ত পরিপালন করতে হবে।

পুঁজিবাজার চাঙ্গা করতে নানা পদক্ষেপ গ্রহণ করছে বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি। বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে নীতি সংশোধনের তাগিদ দেওয়া হয়। এর প্রেক্ষিতে এই সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়, বিএসইসি অনুমোদিত যেকোনো ফান্ড কিনতে পারবেন বিদেশি ও প্রবাসীরা। তবে ফান্ড কেনার ১৪ দিনের মধ্যে কেন্দ্রীয় ব্যাংককে জানাতে হবে। বাংলাদেশিদের কাছে সহজে মালিকানা বিক্রি করতে পারবেন প্রবাসী ও বিদেশিরা। এসব কার্যক্রমের নিয়ম-নীতি পরিপালনের বিষয়টি নিশ্চিত করবে সংশ্লিষ্ট ব্যাংক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT