ঢাকা, বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হতে না পারলে দেশ থেকে ধর্ষণ দূর করা সম্ভব নয় – বাবলু

প্রকাশিত : 09:52 PM, 23 October 2020 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিরোধী দল জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, উন্নয়নের সঙ্গে ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতন চলেনা। তিনি বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হতে না পারলে দেশ থেকে ধর্ষণ দূর করা সম্ভব নয়।

শুক্রবার সকালে জাতীয় পার্টির বনানীর চেয়ারম্যান কার্যালয়ে উপজেলা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উন্নয়নের সঙ্গে সুশাসন না থাকলে উন্নয়ন কর্মকা- অসাড় হয়ে যায় এমন মন্তব্য করে সাবেক এই মন্ত্রী বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হতে না পারলে উন্নয়ন অর্থহীন হয়ে পড়ে।

তিনি বলেন, দেশের মানুষ নারীর সম্ভ্রম রক্ষার দাবিতে রাজপথে নেমেছেন; এরচেয়ে লজ্জার কিছু নেই। দেশের মানুষ ধর্ষণ ও নারী নির্যাতন থেকে মুক্তি চায় উল্লেখ করে সাবেক এই ছাত্রনেতা বলেন, আওয়ামী লীগ ও বিএনপি নয় শুধু জাতীয় পার্টিই পারে দেশ থেকে ধর্ষণ ও নারী নির্যাতন সহ সকল অনাচার দূর করতে। তাই দেশের মানুষকে মুক্তি দিতে দরকার হয়ে পড়েছে জাতীয় পার্টির সরকার।

বাবলু বলেন, মানুষ চায় উন্নয়নের সঙ্গে সঙ্গে সুশাসন এবং আইনের শাসন। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত করতে পেরেছিলেন। বিএনপি উন্নয়নের নামে খাল কেটেছে, এখন আর তাদের সেই উন্নয়ন চোখে পড়েনা। আবার ’৯১ সালে ক্ষমতায় এসে বিএনপি টেন্ডারবাজি, চাঁদাবাজি, দখলবাজি ও দলবাজি শুরু করেছিল। এরশাদের স্বপ্নের উপজেলা ব্যবস্থা ভেঙে চুরমার করেছিল তারা। মানুষের আশা-আকাংখা ধুলিসাৎ করে বিএনপি এখন অস্তিত্বহীন হয়ে পড়েছে।

তিনি বলেন, উপজেলা ব্যবস্থা বাতিল করে বিএনপি যে অপরাধ করেছে সেজন্য ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে বিএনপিকে। বর্তমান আওয়ামী লীগ সরকার দীর্ঘ সময় একটানা ক্ষমতায় থেকে দৃশ্যমান অনেক উন্নয়ন করেছে একথা উল্লেখ করে তিনি বাবলু বলেন, কিন্তু মানুষের শান্তি, স্বস্তি ও নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বিএনপি ও আওয়ামী লীগ মানুষের জীবনের নিরাপত্তা দিতে ব্যার্থ হয়েছে। নারী ও শিশুর সম্মান রক্ষায় ব্যর্থ হয়েছে। তাই দেশের নিরাপত্তা, শান্তি, স্বস্তি এবং উন্নয়ন ও সুশাসনের জন্য জাতীয় পার্টির দিকে মানুষ তাকিয়ে আছে। তাই, আগামী জাতীয় নির্বাচনে গোলাম মোহাম্মদ কাদের-এর নেতৃত্বে জাতীয় পার্টি ক্ষমতার নিয়ামক শক্তি হিসেবে আর্বিভূত হবে।

দেশের মানুষের দোড়গোড়ায় উন্নয়নের সুফল পৌঁছে দিতেই সাবেক রাষ্ট্রপতি এরশাদ উপজেলা গঠন করেছিলেন উল্লেখ করে বাবলু বলেন, ৪৬০টি উপজেলা প্রতিষ্ঠা করে ১৮ জন প্রথম শ্রেণীর কর্মকর্তা নিয়োগ দিয়ে স্বাস্থ্য সেবা, কৃষি, পশু সম্পদ ও বনায়নে ব্যাপক সাফল্য অর্জন করেছে। বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এই কৃতিত্ব হুসেইন মুহম্মদ এরশাদের।

এরশাদের স্বপ্নের উপজেলা ব্যবস্থা পুরোপুরি বাস্তবায়ন করতে সরকারের প্রতি আহবান জানায়ে বাবলু বলেন, স্থানীয় সরকার ব্যবস্থা যত শক্তিশালী হবে দেশ ততো এগিয়ে যাবে। আমরা দ্রুত সময়ের মধ্যে কাঙ্খিত লক্ষে পৌঁছাতে পারব।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, জহিরুল আলম রুবেল, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, বেলাল হোসেন, একেএম আশরাফুজ্জামান খান, ইব্রাহিম খান জুয়েল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT