ঢাকা, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে মঙ্গলবার বাংলাদেশে শোক

প্রকাশিত : 07:46 PM, 16 November 2020 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে মঙ্গলবার রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ।

মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার এক আদেশে এ তথ্য জানিয়েছে। সেখানে শেখ খলিফা বিন সালমানকে বর্ণনা করা করা হয়েছে বাংলাদেশের `অকৃত্রিম বন্ধু’ হিসেবে।

শোক পালনে মঙ্গলবার বাংলাদেশের সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

শেখ খলিফা বিন সালমান আল খলিফার রুহের মাগফেরাত কামনায় মঙ্গলবার বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে।

বাহরাইনের দীর্ঘদিনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা গত ১১ নবেম্বর মারা যান। ১৯৭১ সালে বাহরাইন স্বাধীন হওয়ার পর থেকে তিনি দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT