ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বাংলাদেশ নয়, মালদ্বীপেই হচ্ছে এশিয়া কাপ

প্রকাশিত : 09:19 PM, 19 July 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

এবারের এশিয়া কাপ হচ্ছে মালদ্বীপেই। যদিও ‘ডি’ গ্রুপের ম্যাচগুলো সিলেটে আয়োজনের আবেদন জানিয়েছিল বাংলাদেশের দল বসুন্ধরা কিংস।

কিন্তু তাতে সাড়া দেয়নি এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ম্যাচগুলো মালদ্বীপের মাঠে হবে বলে জানিয়ে দিয়েছে সংস্থাটি।

নিজেদের ওয়েবসাইটে সোমবার এই তথ্য নিশ্চিত করে এএফসি কাপের ম্যাচগুলোর ভেন্যু ও সময়সূচি জানিয়ে দিয়েছে এএফসি।

বসুন্ধরা কিংসের প্রথম আবেদনটিতে সাড়া দিয়েছিল এএফসি। দলটির কথায় মাচগুলোর সময় পিছিয়ে দেয় তারা। কিন্তু এবার আর কিংসের কথা রাখেনি এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

অর্থাৎ পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ১৫ আগস্টে ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস এফসির প্লে-অফ ম্যাচ দিয়ে পর্দা উঠবে এএফসি কাপের। এ ম্যাচের জয়ীরা সুযোগ পাবে ‘ডি’ গ্রুপে খেলার। মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টসের বিপক্ষে ১৮ আগস্ট প্রথম ম্যাচ খেলবে বসুন্ধরা কিংস।

২১ আগস্ট প্লে-অফ বিজয়ী আর ২৪ আগস্ট ভারতের দল মোহন বাগানের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশের দলটি।

উল্লেখ্য, গত মে মাসে মালদ্বীপেই হওয়ার কথা ছিল এই গ্রুপের ম্যাচগুলো। কিন্তু করোনার কারণে তা পিছিয়ে ৩০ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত সূচি নির্ধারণ করে এফসি।

কিন্তু একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলা থাকায় খেলা পেছানোর আবেদন করে বসুন্ধরা কিংস। সে আবেদনে সাড়া দিয়ে আগাস্টে প্রতিযোগিতা আয়োজনের নতুন সিদ্ধান্ত জানায় আয়োজক সংস্থা।

এবার ভেন্যু পাল্টে ম্যাচগুলো বাংলাদেশে আয়োজনের জন্য আবেদন করে কিংস। কিন্ত কিংসের সেই আবেদনে সাড়া মেলেনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT