বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশিদের ওয়ার্ক পারমিট না দেওয়ার সিদ্ধান্ত বাহরাইনের

প্রকাশিত : 07:37 AM, 14 June 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাংলাদেশসহ ‌‘লাল তালিকাভূক্ত’ দেশগুলোর নাগরিকদের নতুন করে আর কোনো ‘ওয়ার্ক পারমিট ভিসা’ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন। রবিবার (১৩ জুন) ঘোষণাটি দিয়েছে দেশটির শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে গালফ নিউজ।

লাল তালিকায় বাংলাদেশ ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল। গত ২৪ মে থেকে এসব দেশ থেকে বাহরাইন প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসব দেশ ছাড়াও গত ১ জুন ভিয়েতনামকেও লাল তালিকাভূক্ত করেছে বাহরাইন।

দেশটির শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ জানায়, যারা এখন বাহরাইনে অবস্থান করছেন না, নিষেধাজ্ঞাগুলো তাদের ক্ষেত্রে প্রযোজ্য। মহামারি করোনার প্রকোপ নিয়ন্ত্রণে সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন এই নিষেধাজ্ঞার কারণে এসব দেশের নাগরিকদের জন্য ওয়ার্ক পারমিট ভিসা দেওয়া বন্ধ করে দেবে কর্তৃপক্ষ। লাল তালিকাভুক্ত দেশগুলোর পরিস্থিতি নিয়মিত পর্যালোচনা করে তালিকাটি পর্যায়ক্রমে হালনাগাদ করবে বাহরাইন সরকার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT