ঢাকা, বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

বাংলাদেশকে বড় চ্যালেঞ্জই ছুড়ে দিল জিম্বাবুয়ে

প্রকাশিত : 10:29 PM, 20 July 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

হারারেতে সিরিজের তৃতীয় ওয়ানেডেতে বাংলাদেশকে ২৯৯ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। রেজিস চাকাভা ও সিকান্দার রাজার ফিফটিতে ৪৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে ২৯৮ রানের বড় সংগ্রহ পেয়েছে জিম্বাবুয়ে। ধবলধোলাই করতে হলে বাংলাদেশকে হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ রান তাড়া করেই জিততে হবে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথম সাফল্য পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৯ ওভার পর্যন্ত। মারুমানিকে (৮) এলবিডব্লুর ফাঁদে ফেলে আউট করেন সাকিব আল হাসান। দলের দ্বিতীয় সাফল্য এনে দেন ২০০তম ওয়ানডে খেলতে নামা মাহমুদউল্লাহ রিয়াদ। ব্রেন্ডন টেলর ব্যক্তিগত ২৮ রানে তামিম ইকবালের ক্যাচ হন। জিম্বাবুয়ের স্কোর ১৭.৪ ওভারে হয়ে ২ উইকেট ৭৮।

তৃতীয় উইকেট জুটিতে রেজিস চাকাভা ও ডিওন মায়ার্স ভালোই প্রতিরোধ গড়েন। এই দুজনের ব্যাটেই বড় সংগ্রহের দিকে এগোয় জিম্বাবুয়ে। মায়ার্সকে ৩৪ রানে বোল্ড করে ৭১ রানের জুটি ভাঙেন মাহমুদউল্লাহ। মাধিভেরেকে ৩ রানে ফেরান একাদশে ফেরা মোস্তাফিজুর রহমান। অন্যদিকে ফিফটি তুলে নেন চাকাভা। সেঞ্চুরির দিকে এগোতে থাকা চাকাভাকে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। ৮৪ রান করা চাকাভাকে ফুল লেংথের দুর্দান্ত এক বলে বোল্ড করে দেন তাসকিন।

দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে পড়লেও ষষ্ঠ উইকেট জুটিতে দলকে কক্ষপথে ফেরান রায়ান বার্ল ও সিকান্দার রাজা। এই দুজনের ব্যাটে জিম্বাবুয়ে অনায়াসে ২৫০ পার করে। শতরানের জুটি গড়েন তাঁরা। দুজনই তুলে নেন ফিফটি। রাজা ৫৯ রানে মোস্তাফিজের বলে দলীয় ২৮৪ রানে সময় আউট হলে ভাঙে ১১২ রানের জুটি। বার্ল ৫৭ রান করে সাইফউদ্দিনের বলে আউট হয়েছেন।

শেষে দিকে ব্যাটসম্যানরা রান তুলতে ব্যর্থ হলে ৪৯.৩ ওভারে ২৯৮ রানে অল আউট হয় জিম্বাবুয়ে। সাইফউদ্দিন ও মোস্তাফিজ ৩টি, মাহমুদউল্লাহ ২টি এবং সাকিব ও তাসকিন ১টি করে উইকেট নেন।

জিম্বাবুয়ের মাঠে জিম্বাবুয়েকে ধবলধোলাই করতে হলে বাংলাদেশকে ব্যাটিংয়ে দুর্দান্ত কিছুই করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT