বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বগুড়া শিবগঞ্জে ইউএনও’র অভিযান জরিমানা ২টি শিক্ষা প্রতিষ্ঠানে তালা

প্রকাশিত : 08:16 PM, 24 June 2021 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কোভিড-১৯ এর কারণে সারাদেশে সরকারি ভাবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার ঘোষনা প্রদান করেন। সরকারি নিময় নীতি উপেক্ষা করে বিদ্যালয় পরিচালনা করায় ভাম্যমান আদালতের মাধ্যমে ২টি শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিলেন উপজেলা নির্বাহী অফিসার। জানা যায় কোভিড-১৯ এর কারণে সারাদেশের সরকারী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা থাকা স্বত্বেও শিবগঞ্জ উপজেলা চন্ডিহারা বাজারে অবস্থিত আলোর মেলা কেজি স্কুল কর্তৃপক্ষরা সরকারি নিময় নীতি উপেক্ষা করে সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত চুপি চুপি স্কুল পরিচালনা করে আসছেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা জানতে পেরে তিনি বৃহস্পতিবার ২৪শে জুন সকাল সাড়ে ৯টায় উক্ত বিদ্যালয়ে অভিযান চালান। ২ শতাধিক কোমলমতি শিশুদের নিয়ে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে কর্তৃপক্ষরা পরীক্ষা নিচ্ছেন। উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা তাৎক্ষনিক প্রতিষ্ঠানের পরিচালক দুলালুর রহমানের নিকট থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেন। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বলেন সংক্রামক রোগ (নিয়ন্ত্রণ, নির্মূল ও প্রতিরোধ) আইন ২০১৮ মূলে বিদ্যালয় কর্তৃপক্ষের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। পরে উপজেলা নির্বাহী অফিসার মোকামতলা এলাকার প্রতিভা মডেল কেজি স্কুল অভিযান চালনা এবং এ শিক্ষা প্রতিষ্ঠানে তালা জুলিয়ে দেওয়া হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT