শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

বগুড়ায় পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রকাশিত : 03:53 PM, 4 June 2021 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে বগুড়ার শেরপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। পাশাপাশি বাড়তি দামে জ্বালানি গ্যাসের সিলিন্ডার বিক্রি করায় মুনাফাখোর ওই ব্যবসায়ীকেও জরিমানা করা হয়। গতকাল বৃহস্পতিবার ০৩ জুন বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। সন্ধ্যা সাড়ে সাতটায় এই তথ্য নিশ্চিত করা হয়। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অসাধু একটি চক্র পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার পাঁয়তারা চালাচ্ছে। নানা অজুহাতে দাম বাড়িয়ে পেঁয়াজ বিক্রির মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত ওই চক্রটি। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের নির্দেশনায় বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হয়েছে। এরই ধারাবাহিকতায় উপজেলার ঐতিহ্যবাহী বারোদুয়ারী হাটসহ স্থানীয় একাধিক হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন। এসময় বারোদুয়ারী হাটে বাড়তি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীর নিকট থেকে জরিমানা আদায়ের মাধ্যমে হাটের সব পেঁয়াজ ব্যবসায়ীকে অতিরিক্ত দামে এই নিত্যপণ্য বিক্রি না করতে সতর্ক করে প্রচারণা চালান। এছাড়া শহরের স্থানীয় বাসস্ট্যাণ্ডের টাউন কলোনী এলাকাস্থ আসমা ট্রেডার্সেও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন তিনি। ওই ব্যবসা প্রতিষ্ঠানটিতে সরকারি নিয়ম ভেঙে অতিরিক্ত দামে এলপিজি সিলিন্ডার বিক্রি করায় মালিক আব্দুল আউয়ালের নিকট থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন। এই ব্যবসায়ী মাঝে মধ্যে ইচ্ছামাফিক জ্বালানি গ্যাসের সিলিন্ডারের দাম বাড়িয়ে বিক্রির মাধ্যমে ক্রেতা সাধারণের নিকট থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছিল বলেও জানা গেছে। শেরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন বলেন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ লঙ্ঘন করায় আসমা ট্রেডার্সকে জরিমানা করা হয়। একইভাবে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধেও অভিযান শুরু করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT