রবিবার ২৯ মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্যাশন দুনিয়ায় বার্গার কানের দুল!

প্রকাশিত : 12:42 PM, 30 April 2022 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আজকাল ফ্যাশনে যোগ হচ্ছে অভিনবত্ব। পায়ের জুতা থেকে শুরু করে কানের দুল অনেক কিছুই এখন পাওয়া যাচ্ছে বিভিন্ন খাবারের আদলে। চেন্নাইয়ের এক শিল্পী বানান এমন সব গয়না। যেগুলো কখনও বার্গার, কখনও বা অন্য কোনো খাবারের আকারে বানিয়ে থাকেন তিনি।

চেন্নাইয়ের ওই শিল্পীর নাম শিল্পা মিঠা। গত এগারো বছর ধরে কানে বার্গার, পিৎজা ঝোলানোর কাজ করছেন তিনি। মাটি দিয়ে এসব গয়না বানান শিল্পা।

এই শিল্পী জানান, তিনি প্রথম দুলটি বানিয়েছিলেন বার্গারের আকারে। শিল্পা বলেন, ‘হঠাৎ এক দিন মনে হয়, বার্গার বানিয়ে দেখি। বার্গারের অনেকগুলো স্তর থাকে। তা বানাতে বেশ মজা লাগছিল।’

তারপর তিনি কখনও পিৎজা বানিয়েছেন কানের দুলের জন্য। কখনও বা আবার বিরিয়ানির প্লেটের আকারে গলার লকেট বানিয়েছেন।

শিল্পা জানান, সাধারণত প্রথম দিকে এক-একটি বার্গার দুল বানাতে তার মিনিট দশ লাগত। এখন আরও সূক্ষ্ম কাজ করেন। তাই ২০ মিনিট লাগে।

শিল্পার বানানো এসব দুল-লকেট বেশ ছোট ছোট। এক-একটি গয়না ১০ গ্রামের চেয়ে বেশি ভারী হয় না। আকারে ১.৭৫ ইঞ্চি থেকে ২.৫ ইঞ্চির মধ্যে হয়। সব ক’টিতেই থাকে নিপুণ হাতের ছোঁয়া।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT