ঢাকা, বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ফের লকডাউন জারি হচ্ছে যুক্তরাজ্যে

প্রকাশিত : 04:04 PM, 31 October 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় যুক্তরাজ্যে ফের জারি হতে যাচ্ছে লকডাউন। আগামী সোমবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন মাসব্যাপী লকডাউনের ঘোষণা দিতে পারেন। এমনটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

লকডাউন সংক্রান্ত নথির বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, করোনার প্রথম ঢেউয়ের চেয়ে যুক্তরাজ্যে এবার আরো বেশি মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ব্রিটিশ সরকারের তৈরি একটি মডেল অনুযায়ী করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানার পর যুক্তরাজ্যে প্রতিদিন চার হাজারের বেশি মানুষের মৃত্যু হতে পারে।

গত বসন্তে করোনার প্রথম ঢেউ আঘাত হানার পর প্রতিদিন হাজারের বেশি মৃত্যু দেখেছিলো যুক্তরাজ্য।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এ পর্যন্ত ৯ লাখ ৮৯ হাজার ৭৪৫ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ হাজার ২২৯ জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT