ঢাকা, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ফেনীতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রেস কাউন্সিল চেয়ারম্যান হলুদ সাংবাদিকতা রুখতে চলছে সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ

প্রকাশিত : 06:37 PM, 29 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, হলুদ সাংবাদিকতা রুখতে সারাদেশের সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ চলছে। এটি শেষে সবাইকে সুনির্দিষ্ট পরিচয়পত্র প্রদান করা হবে।

প্রেস কাউন্সিলের পরিচয়পত্রের বাইরে সাংবাদিকতা করার আর সুযোগ থাকবে না। পাশাপাশি বেতন কাঠামোসহ ওয়েজবোর্ড নীতিমালার বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। ফেনী জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মুজিববর্ষের অঙ্গীকার ‘হলুদ সাংবাদিকতা পরিহার’ শীর্ষক বাংলাদেশ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারা দেশেই সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা নির্দিষ্ট করার বিষয়ে দাবি উঠেছে। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক পর্যায় নির্ধারণের দাবি রয়েছে। তবে এ বিষয়ে আরো কিছু দিক বিবেচনায় রাখা হচ্ছে। এ সময় তিনি চলতি বছরেই প্রেস কাউন্সিল আইন অনুমোদন হতে পারে বলে জানান।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ্ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা তথ্য অফিসার মো. দেলোয়ার হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT