ঢাকা, সোমবার ১৮ অক্টোবর ২০২১, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম
◈ চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, আক্রান্ত ৫ ◈ ৭৩ বস্তা নকল সারসহ ছেলে আটক, পুলিশের হাত থেকে বাঁচতে বাবার বিষপান ◈ আন্তর্জাতিক মধ্যপ্রাচ্য ভারত পাকিস্তান এশিয়া আফ্রিকা ইউরোপ যুক্তরাষ্ট্র দক্ষিণ আমেরিকা যুক্তরাজ্য মালয়েশিয়া অন্যান্য আন্তর্জাতিক সব খবর প্রচ্ছদ আন্তর্জাতিক আফগানিস্তানের সর্ব শেষ ইহুদি ব্যক্তি কাবুল ছেড়েছেন আফগানিস্তানের সর্ব শেষ ইহুদি ব্যক্তি কাবুল ছেড়েছেন ◈ টেকনিশিয়ানের স্বীকৃতি চান মোবাইল ফোন মেরামতকারীরা ◈ সয়াবিন তেলের দাম আরও বাড়ছে ◈ ২০ গজ দূরত্বে একই ট্রেনে কাটা পড়লেন নারী-পুরুষ ◈ কুষ্টিয়ায় অস্ত্রসহ ২০ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক উদ্ধারকৃত পিস্তল – ২টি, ম্যাগাজিন – ৩টি, গুলির খোসা – ২ রাউন্ড ◈ পরাজয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ ◈ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরে যা বললেন মাহমুদউল্লাহ ◈ ‘যারা রাজপথ পাহারা দেবে, তাদেরই নেতৃত্বে আনা হবে’

ফেনীতে ভবনে বিস্ফোরণ, মা-মেয়েসহ তিনজন দগ্ধ

প্রকাশিত : 10:16 AM, 7 March 2021 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ফেনী শহরে শহীদ শহীদউল্লাহ কায়সার সড়কের দুলামিঞা বাই লেনের শফিক ম্যানশনে বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এই বিস্ফোরণ হয়। এতে মা-মেয়েসহ তিনজন গুরুতর দগ্ধ হয়। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

অগ্নিদগ্ধ মেহেরুন্নেছা লিপির শ্বশুর আবুল কাশেম জানান, শফিক ম্যানশনের পঞ্চম তলায় তার ছেলে আবুধাবি প্রবাসী মাহবুবুল ইসলামের স্ত্রী মেহেরুন্নেছা লিপি, তার কলেজপড়ুয়া মেয়ে ফারা ইসলাম ও স্কুলপড়ুয়া মেয়ে হাফসা ইসলামকে নিয়ে গত দুই বছর যাবত ভাড়া থাকেন। বিস্ফোরণে তার পুত্রবধূ মেহেরুন্নেছা লিপি, তার মেয়ে ফারা ইসলাম ও হাফসা ইসলাম অগ্নিদগ্ধ হয়। তাদের বাড়ি চট্টগ্রামের মীরসরাই থানার করের হাটের চত্তরিয়া গ্রামে। মেয়েদের লেখাপড়ার জন্য ফেনী শহরে বাসা ভাড়া করে থাকেন।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ১১টার দিকে তারা বিকট শব্দ শুনে বাইরে এলে দেখতে পান শফিক ম্যানশনে আগুন জ্বলছে। স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠান। অবস্থার অবনতি হলে আহতদের ঢাকায় পাঠানো হয়। বিস্ফোরণে বিল্ডিংয়ের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ তলার জানালার গ্লাস ও দরজা ভেঙ্গে যায়। বিল্ডিংয়ের একটি বেলকনির গ্রিল খুলে যায়। এদিকে এক সঙ্গে তিনটি তলায় বিস্ফোরণ নিয়ে রহস্য ঘনীভূত হয়েছে।

স্থানীয়রা প্রথম দিকে ধারণা করেছে রান্না ঘরে গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইন বিস্ফোরণে আগুন লেগেছে। ঘটনা স্থলে গিয়ে দেখা গেছে, রান্নাঘরে গ্যাস লাইন ও চুলা অক্ষত রয়েছে। বিস্ফোরণ ঘটে বাসার মাঝের বেড রুম থেকে। বিস্ফোরণে শুধু ৫ম তলা নয়, ৪র্থ ও ষষ্ঠ তলার কয়েকটি রুম আগুনে পুড়ে ছাই হয়ে যায় এবং বিস্ফোরণের বিকট শব্দের কম্পনে জানালার গ্রিল, রুমের দরজা-জানালা ভেঙ্গে পড়ে যায়। এক সঙ্গে তিনটি তলায় বিস্ফোরণ নিয়ে রহস্য ঘনীভূত হয়েছে। কোন হামলার ঘটনা ঘটেছে কিনা, তা নিয়ে স্থানীয়দের আলোচনা করতে দেখা গেছে। বিস্ফোরণ ও আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। তবে বিস্ফোরণের কারণ এখনও উদ্ঘাটন করা যায়নি। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী। পুলিশ সুপার জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তাৎক্ষণিক বিস্ফোরণের কারণ বলা যাচ্ছে না। সিআইডি ও পিবিআইর বিশেষজ্ঞ টিমকে খবর দেয়া হয়েছে। তারা এসে ঘটনা তদন্ত করবে। তারপর বিস্ফোরণের কারণ জানা যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT