ঢাকা, মঙ্গলবার ০১ ডিসেম্বর ২০২০, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ফুফাতো ভাই হত্যার পেছনে বড় ষড়যন্ত্র থাকার দাবি সাংসদের

প্রকাশিত : 12:02 PM, 1 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ফুফাতো ভাই হত্যার ঘটনাকে পরিকল্পিত ও রাজনৈতিক হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান। তিনি দাবি করেন, এ হত্যার পেছনে বড় ষড়যন্ত্র রয়েছে। রোববার সন্ধ্যায় দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের দারোগার মোড়ে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।
সাংসদের নিহত ফুফাতো ভাইয়ের নাম হাসিনুর রহমান (৫৫)। গত শনিবার তাঁকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার অভিযোগে মজিবর রহমান নামে একজনকে গ্রেপ্তার করা হয়। তিনি একাই এ ঘটনা ঘটিয়েছেন বলে স্থানীয় লোকজন পুলিশকে জানিয়েছেন। স্থানীয় একাধিক সূত্র জানায়, বেশ কয়েক মাস আগে মজিবর রহমানের স্কুলপড়ুয়া ছেলেকে এলাকায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ ঘটনায় থানায় হত্যা মামলা হয়। মামলার বাদী ও বিবাদীকে নিয়ে হাসিনুর রহমান সমঝোতা করার চেষ্টা চালাচ্ছিলেন।
আয়োজিত প্রতিবাদ সভায় সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান প্রধান অতিথি ছিলেন। তিনি বলেন, তাঁকে (মজিবর) অর্থ দেওয়া হয়েছে। রাজনৈতিক সাহস দেওয়া হয়েছে। বলা হয়েছে পরিবারের (মজিবরের) দায়দায়িত্ব নেওয়া হবে। হত্যাকাণ্ড ঘটাতে তাঁকে উৎসাহিত করা হয়েছে। এটা ষড়যন্ত্রের ফসল। অনেক বড় শক্তি আছে। অনেক বড় মাথা আছে। পরিকল্পনা করে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।
সাংসদ আরও বলেন, ‘শুনেছি প্রায় এক মাস আগে থেকে পরিকল্পনা করা হয়েছে। হাসিনুরকে শুধু মজিবর হত্যা করেনি, এটা অসম্ভব। এটা একটি রাজনৈতিক হত্যাকাণ্ড। আমাকে ও আমার পরিবারকে বিতর্কিত করার জন্য পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।’ তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা পেছনে বসে যড়যন্ত্র করেছে, পরিকল্পনা করেছে তাদের মুখোশ উন্মোচন করা হবে।
প্রতিবাদ সভায় দৌলতপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন, দৌলতপুর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক টিপু নেওয়াজ, হাসিনুরের বড় ভাই ব্রিগেডিয়ার (অব) হাবিবুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাসিবুর রহমান, বাউলশিল্পী ওস্তাদ শফি মণ্ডলসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT