শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
◈ ব্যাংকারদের সর্বনিম্ন বেতন বেঁধে দিল কেন্দ্রীয় ব্যাংক, ১ মার্চ থেকে কার্যকর ◈ জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে ◈ মারধর করে যুবককে মেরে ফেলল বনভোজনের যাত্রীরা ◈ করোনায় শনাক্ত ১০ হাজার ছাড়াল ◈ এমন কোনো দেশ নাই যেখানে এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ শাবিতে অনশনরত দুইজন হাসপাতালে, চিকিৎসায় মেডিকেল টিম ◈ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী ◈ পুলিশ সার্জেন্ট টাকা চাননি, ক্ষমা চেয়েছেন সেই চীনা নাগরিক ◈ অসহিষ্ণুতায় অনেক ছোট ঘটনা বড় রূপ পায় ◈ চালের কৃত্রিম সংকট অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন

ফাগুনের আবেশে রাঙিয়ে তুলুন নিজের বাড়ি, কোন ঘরে কোন রং ভাল মানাবে জানেন

প্রকাশিত : 07:07 AM, 10 April 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ফাগুনের ভালবাসার আগুনে লাজে রাঙা হয়েছে পলাশের বন। আকাশে-বাতাসে বসন্তের আবহ। অতিমারীর এই পরিস্থিতিতে রং কতটা খেলতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সন্দেহের অবকাশ রয়েছে। কিন্তু নতুন রঙের ছোঁয়ায় আপনার ঘর আরও সুন্দর হয়ে উঠবে তা নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। কোন রঙ কোন ঘরে ব্যবহার করলে ভাল হবে? রইল তেমনই কিছু সুলুক সন্ধান।

বাদামী রং- ড্রয়িং রুমের ক্ষেত্রে এই রং খুব ভাল। কারণ বাদামী রং প্রকৃতির খুব কাছাকাছি। মাটি, গাছ থেকে চকোলেট, কফি, কেক – সবেতেই এই রঙের প্রাধান্য বেশি। তাই এই রং দেখলেই মন ভাল হয়ে যায়। বাদামী রং করা ড্রয়িং রুমে কাঠের আসবাব রাখলে আরও ভাল লাগে দেখতে।

সাদা রং – ঘর ছোট হলে সাদা রং ব্যবহার করুন। এতে ঘরের আয়তন বড় দেখায়। তাছাড়া সাদা রং শান্তির প্রতীক। তাই এই রং ব্যবহার করতে আপনার বাড়িতেও শান্তির পরিবেশ বজায় থাকবে। আর সারাদিনের পরিশ্রমের পর শান্তি পেতে কার না ভাল লাগে!

কালো রং – এই রং নিয়ে অনেক কুসংস্কার রয়েছে। কিন্তু বুদ্ধি করে এই রং ঘরে ব্যবহার করে অন্য রঙের সৌন্দর্য আরও বেড়ে যায়। অনেকে দরজা কিংবা জানলায় কালো রং ব্যবহার করে, এতে দেওয়ালের রঙের সঙ্গে একটা সুন্দর সামঞ্জস্য তৈরি হয়।

হলুদ রং – উজ্জ্বল এই রং অনুপ্রেরণা জোগায়। অন্য রঙের সঙ্গে এর হালকা ও গাঢ় শেড বেশ ভাল লাগে। পড়াশোনা বা কাজ করার ঘরে এই রং লাগাতে পারেন। এতে মনযোগ বাড়ে।

সবুজ রং- খুব সতেজ এই রং। চোখের পক্ষে আরামদায়ক। বেডরুমে এই রং ব্যবহার করলে প্রকৃতির খুব কাছাকাছি নিজেকে ফিল করতে পারবেন। সারাদিনের ক্লান্তি নিমেষে দূর হয়ে যাবে। আবার সকালে ঘুম ভাঙলেও মন ভাল হবে।

নীল রং – আকাশের ব্যাপ্তি রয়েছে এই রঙে। নানা শেডও রয়েছে। যেখানে বসে ধ্যান করবেন, তেমন কোনও ঘরে ব্যবহার করুন। আবার গাঢ় নীল রঙে রাজকীয় মেজাজও থাকে।

গোলাপি রং – এর মতো স্নিগ্ধ রং খুব কমই আছে। গোলাপি আবার ভালবাসার রংও বটে। বেডরুমের মধ্যে একটা রোমান্টিক আবহ তৈরি করে এই রং। নবদম্পতিদের ক্ষেত্রে একদম আদর্শ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT