ঢাকা, বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রেসিডেন্ট নির্বাচনে ভোট জালিয়াতি তদন্তের অনুমতি

প্রকাশিত : 07:25 PM, 10 November 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট জালিয়াতি তদন্তের অনুমতি দিয়েছেন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার। ফেডারেল প্রসিকিউটরদের তিনি জানিয়েছেন, রাজ্যগুলোতে চূড়ান্ত ফল ঘোষণার আগে নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্ত করা উচিত। এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে বিচার বিভাগের নির্বাচন সংক্রান্ত ফৌজদারি অপরাধবিষয়ক শীর্ষ আইনজীবী রিচার্ড পিলগার পদত্যাগ করেছেন।

সিএনএন জানিয়েছে, রিচার্ড পিলগার পদত্যাগ করলেও বিচার বিভাগের অন্যান্য পদে থাকবেন কিনা, তা স্পষ্ট করে বলেননি।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ট্রাম্পের চেয়ে বেশি ইলেকটোরাল ভোট পান জো বাইডেন। তবে নির্বাচনে হার মানতে রাজি নন ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান এ প্রেসিডেন্ট প্রার্থী ভোট চুরির অভিযোগ তোলেন। এই অভিযোগে আইনি লড়াইয়ের প্রস্তুতিও কথাও জানান তিনি। পেনসিলভ্যানিয়ায় বাইডেনের জয় ঠেকাতে জরুরি ভিত্তিতে আদালতের নির্দেশনা চেয়েছে ট্রাম্পের নির্বাচনী শিবির।

নিয়ম অনুযায়ী, ২০ জানুয়ারি নতুন প্রেসিডেন্ট শপথ নেওয়ার কথা। এর আগেই বিদায়ী ও আসন্ন প্রশাসনের মধ্যে সমন্বয়ের কাজটি সেরে নিতে হয়। তবে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনও হার মেনে না নেওয়ায় সেই সমন্বয়ের প্রক্রিয়া এখনও শুরু হয়নি।

সোমবার বাইডেন শিবিরের এক কর্মকর্তা জানিয়েছেন, বিষয়টি নিয়ে এখন আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছেন তারা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT