ঢাকা, বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রায় সব দোকান স্থায়ীভাবে বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট

প্রকাশিত : 12:50 PM, 19 August 2020 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মাইক্রোসফট ঘোষণা দিয়েছে, তারা বিশ্বব্যাপী তাদের প্রায় সব দোকান স্থায়ীভাবে বন্ধ করে দিচ্ছে।

অন্যান্য প্রতিষ্ঠানের মতো এ টেক জায়ান্টকেও কোভিড-১৯ মহামারির কারণে মার্চের শেষ দিকে নিজেদের সব দোকান অস্থায়ীভাবে বন্ধ করে দিতে হয়েছিল।

মাইক্রোসফট ২০০৯ সালে উইন্ডোজ ৭ বাজারে আনার সময় প্রথম নিজেদের আধুনিক রিটেইল স্টোর চালু করেছিল। তাদের ওয়েবসাইট অনুযায়ী, বিশ্বব্যাপী মাইক্রোসফটের ৮৩টি দোকান রয়েছে। যার মধ্যে যুক্তরাষ্ট্রেই আছে ৭২টি। এসব দোকানে ল্যাপটপ ও অন্যান্য হার্ডওয়্যার প্রদর্শন ও বিক্রি করা হয়।

অনলাইনে বিক্রির পরিমাণ ক্রমাগতভাবে বাড়তে থাকায় খুচরা ব্যবসাতে ‘কৌশগত পরিবর্তন’ আনার অংশ হিসেবে মাইক্রোসফট শুক্রবার ঘোষণাটি দিয়েছে।

তবে প্রতিষ্ঠানটি চারটি দোকান- লন্ডন, নিউইয়র্ক, সিডনি ও নিজেদের শহর সিয়াটলের পাশের রেডমন্ডে খোলা রাখবে। কিন্তু সেগুলোকে নতুনভাবে সাজানো হবে বলে কোম্পানিটি এক বিবৃতিতে জানিয়েছে।

দোকানে কাজ করা সব কর্মী কোম্পানির সাথে থাকার সুযোগ পাবেন বলে মাইক্রোসফট জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT