ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রাথমিকের ছাত্রীকে ধর্ষণ, আদিবাসী যুবকের যাবজ্জীবন

প্রকাশিত : 01:36 PM, 15 October 2020 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

দিনাজপুর বীরগঞ্জে প্রাথমিকের স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে রবি সরেন (২৫) নামে এক আদিবাসী যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন বিচারক। এছাড়াও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

বুধবার দুপুর ২টায় দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) শরীফ উদ্দিন আহমেদ এই রায় ঘোষণা করেন। যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত রবি সরেন জেলার বীরগঞ্জ উপজেলার মহুগাঁও গ্রামের মৃত হরি সরেনের ছেলে।

দিনাজপুর কোর্ট পুলিশের পরিদর্শক ইসরাইল হোসেন জানান, ২০১৫ সালেরে ২ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় রবি সরেন একই এলাকার প্রাথমিকের এক ছাত্রীকে ফুসলিয়ে নিজ বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ সময় মেয়ের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে ধর্ষক পালিয়ে যায়। পরদিন ৩ সেপ্টেম্বর মেয়ের বাবা বাদী হয়ে রবি সরেনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার পর বীরগঞ্জ থানা পুলিশ ধর্ষক রবি সরেনকে আটক করেন। একই বছরের ২২ সেপ্টেম্বর তৎকালীন বীরগঞ্জ থানার এসআই আমজাদ হোসেন প্রধান মামলাটি তদন্ত করে রবি সরেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেন। বিচারক আজ রবি সরেনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ প্রদান করেন।

মামলাটিতে মোট ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। মামলাটি রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি তৈয়বা বেগম ও আসামিপক্ষে মোঃ মোকলেসুর রহমান দুলাল পরিচালনা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT