মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে হারিয়ে দিল কেকেআর

প্রকাশিত : 07:36 AM, 12 April 2021 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চোদ্দোতম আইপিএলে শুরুটা ভাল হল শাহরুখ খান-জুহি চাওলার দলের। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই শক্তিশালী সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। সেই সঙ্গে প্রথম ম্যাচ থেকেই দু পয়েন্ট ঘরে তুললেন অইন মর্গ্যানরা।

আর সেই জয় এল এমন এক শহরে, যেখানকার মানুষ আইপিএল বলতে বোঝে মহেন্দ্র সিংহ ধোনিকে। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসাবে ধোনির সাফল্যের জন্য যে শহরে জোড়া বিশ্বকাপজয়ী অধিনায়কের নামই হয়ে দিয়েছে ‘থালাইভা’। সেই ধোনিদের ডেরা চেন্নাইয়ে রবিবার শেষ হাসি তোলা রইল অই মর্গ্যানদের জন্য।

রবিবার টস জিতে এম এ চিদম্বরম স্টেডিয়ামে প্রথমে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করতে পাঠিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কেকেআরের দুই ওপেনার শুভমন গিল ও শুরুটা ভাল করেন। ওপেনিং পার্টনারশিপে পঞ্চাশ রান উঠে যায়। এরপর শুভমন আউট হলেও থামানো যায়নি রানাকে। ৫৬ বলে ৮০ রান করেন তিনি। দিল্লির ব্যাটসম্যান মারেন ৯টি চার ও ৪টি ছক্কা। তাঁকে যোগ্য সঙ্গত দেন রাহুল ত্রিপঠি। ২৯ বলে ৫৩ রান করেন রাহুল। শেষ দিকে চালিয়ে খেলে ৯ বলে ২২ রান করে অপারিজত ছিলে দীনেশ কার্তিক। ২০ ওভারে কেকেআর তোলে ১৮৭/৬।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনাকে হারায় সানরাইজার্স হায়দরাবাদ। তবে পাল্টা লড়াই শুরু করেন জনি বেয়ারস্টো ও মণীশ পাণ্ডে। দুজনই হাফসেঞ্চুরি করেন। শেষ পর্যন্ত অবশ্য ১৭৭/৫ স্কোরেই আটকে যায় হায়দরাবাদ। ১০ রানে জয়ী হয় কেকেআর।

প্রথমবার অধিনায়ক হিসাবে আইপিএলের একটি পূর্ণাঙ্গ মরসুম শুরু করলেন অইন মর্গ্যান। যাঁর মুকুটে বিশ্বকাপ জয়ের পালক রয়েছে। আর চোদ্দোতম আইপিএলে প্রথম ম্যাচেই তাঁর প্রতিপক্ষ শিবিরে ছিলেন এমন একজন, বিশ্বকাপে যাঁর প্রশিক্ষণে খেলেছিল টিম ইংল্যান্ড। তিনি ট্রেভর বেলিস, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের কোচ। এখন তিনি সানরাইজার্স হায়দরাবাদে ডেভিড ওয়ার্নারদের কোচ। তবে প্রথম ম্যাচেই প্রাক্তন গুরুকে টেক্কা দিলেন শিষ্য মর্গ্যান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT