ঢাকা, সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রথমবার নকীব খানের সুরে সামিনা চৌধুরীর গান

প্রকাশিত : 04:42 PM, 22 September 2020 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

এদেশের সংগীতে জনপ্রিয় এক নাম নকীব খান। দীর্ঘদিন ধরে তিনি শ্রোতাদের মুগ্ধ করে রেখেছেন বহু কালজয়ী গানের মাধ্যমে। তবে কখনোই তাকে সিনেমার গানে দেখা যায়নি। ভক্ত-শ্রোতাদের সেই আক্ষেপ ঘুচিয়ে সম্প্রতি ‘পাঞ্চ’ সিনমোর গানে সুরারোপ করলেন নকীব খান। গানটিতে কণ্ঠ দিয়েছেন বহু গানের নন্দিত শিল্পী সামিনা চৌধুরী।

এর আগে নকীব খানের সুরে সামিনা অনেক জনপ্রিয় গান গাইলেও এই প্রথম তারা একসঙ্গে সিনেমায় গান করলেন। গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ড শেষ হয়েছে। গানের কথা লিখেছেন ‘আজ যে শিশু’, ‘হৃদয় কাদা মাটির কোনো মূর্তি নয়’, ‘সময় যেন কাটে না’, ‘আমি ভুলে যাই তুমি আমার নও’ ইত্যাদি গানের জন্য বিখ্যাত গীতিকার শহীদ মাহমুদ জংগি।

বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক কৌশিক শংকর দাস। তিনি জাগো নিউজকে বলেন, ‘বহু বছর ধরে অনেক জনপ্রিয় গানের সুরকার নকীব খান এই প্রথম কোনো সিনেমার গান সুর করলেন। সেটি আমার পরিচালিত ছবি এইটা ভেবে আমি আনন্দিত। আরও আনন্দিত এটা জানাতে পেরে যে গানটিতে কণ্ঠ দিয়েছেন সবার প্রিয় সামিনা চৌধুরী।’

কৌশিক শংকর দাশ তার ‘পাঞ্চ’ সিনেমার গান প্রসঙ্গে বলেন, ‘সিনেমায় মোট ৩টি গান থাকবে বলে চূড়ান্ত করেছি। এরমধ্যে ২টি গানের সুর করছেন নকীব খান। আমি প্রথম থেকেই ঠিক করে রেখেছিলাম যে সিনেমা বানালে নকীব ভাই এখানে গানের সুর করবেন আর তার সুরে সামিনা আপাকে দিয়ে গাওয়াবো। দুজনই আমার ভীষণ প্রিয় শিল্পী। সেই ইচ্ছে পূরণ করতে পেরে খুব ভালো লাগছে।

তাছাড়া সিনেমায় যে মেজাজের গান প্রয়োজন তার জন্য এই দুজনের কোনো বিকল্প আছে বলেও আমার মনে হয়নি। গানগুলো শুনলেই শ্রোতারা সেটা বুঝতে পারবেন।’

‘পাঞ্চ’ ছবির শুটিং শুরু হয়েছিল গেল ২৯ ফেব্রুয়ারিতে। তারপর টানা ৯ দিন শুটিংয়ের পর করোনার কারণে বন্ধ হয়ে যায়। পরিচালক জানিয়েছেন, আগামী বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারিতে আবার শুটিং শুরু করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

পরিচালনার পাশাপাশি ‘পাঞ্চ’ ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন কৌশিক শংকর দাশ। এ কাজে দ্বৈতভাবে তার সঙ্গে আছেন মোমিনুল হক। জিরো আওয়ার ফিল্মসের ব্যানারে নির্মিত এ ছবিতে জুটি বেঁধে অভিনয় করছেন নিলয় আলমগীর ও মেঘলা মুক্তা। আরও আছেন মোমেনা চৌধুরী, ফারহাদ লিমনসহ অনেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT