ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

প্রতিবন্ধী-অসুস্থদের জন্য দারুণ ব্যবস্থা নিলেন নাসিরনগর সাব-রেজিস্ট্রার

প্রকাশিত : 09:10 AM, 13 October 2021 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আব্দুল জলিল তার মা জরিনা বেগমকে(৮৫) নিয়ে এসেছেন পরিবারের একটি বন্টননামা দলিল করার জন্য। তার মা বৃদ্ধ হওয়ায় দাঁড়াতে পারেন না। রিপন মিয়া (৪০) একজন শারীরিক প্রতিবন্ধী। হাঁটতে পারেন না।

শুধু জরিনা বা রিপনই নয়, চলাফেরায় অপারগ এমন অনেক প্রতিবন্ধী বা অসহায় প্রতিদিনই আসেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সাব-রেজিস্ট্রার অফিসে। একটি হুইল চেয়ারের আকুতি জানিয়ে যান তারা।

শারীরিকভাবে অক্ষম এসব প্রতিবন্ধী, অসুস্থ ও বয়স্কদের পাশে দাঁড়িয়েছেন নাসিরনগরের সাব-রেজিস্ট্রার মিজারুল ইসলাম।

নিজ খরচে তাদের জন্য এবার হুইল চেয়ারের ব্যবস্থা করলেন তিনি।

নাসিরনগরে সাব-রেজিস্ট্রার কার্যালয়ে নিজস্ব উদ্যোগে পাঁচটি হুইল চেয়ার কিনে আনা হয়েছে। যাতে প্রতিবন্ধী, অসুস্থ বা চলাচলে অক্ষমরা এতে বসে নিজের প্রয়োজনীয় কাজটি বিনা কষ্টে সেড়ে যেতে পারেন।

মঙ্গলবার উপজেলা সাব-রেজিস্ট্রার কার্যালয়ে হুইল চেয়ারগুলো হস্তান্তর করেন সাব-রেজিস্ট্রার মিজারুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি সুজিত চক্রবর্তী, দলিল লেখক সমিতির সভাপতি কর্মকান্ত দাস, সাধারণ
সম্পাদক ভানু চন্দ্র দেব, সহসভাপতি বশির আল হেলাল প্রমূখ।

দলিল লেখক সমিতির সহ-সভাপতি বশির আল হেলাল বলেন, দলিল করতে অনেক অসুস্থ মানুষ আসেন। যারা দলিল করতে অনেক কষ্ট হয়। স্যারের পক্ষ থেকে হুইল চেয়ারগুলো প্রদান করায় দলিল করতে আসা অসুস্থ মানুষগুলোর আর কষ্ট করতে হবে না।

সাব-রেজিস্ট্রার মিজারুল ইসলাম বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রতিবন্ধী, অসুস্থ ও বয়স্ক সেবা গ্রহিতাদের জন্য হুইল চেয়ারের ব্যবস্থা করা ছিল আমাদের অঙ্গীকার। যাতে করে সেবা নিতে আসা মানুষদের কোন অসুবিধা না হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT