শুক্রবার ২১ জানুয়ারি ২০২২, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রতারক রেহেনার বিরুদ্ধে আদালতে ভুমিদস্যুতা ও মানহানীর মামলা

প্রকাশিত : 08:09 PM, 29 June 2021 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

স্টাফ রিপোর্টার ঃ মানবাধিকার ও সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক ফেরদৌসি আক্তার রেহেনার বিরুদ্ধে ভুমিদস্যুতা ও অপপ্রচারের দায়ে মানহানীর মামলা হয়েছে আদালতে। রেহেনাকে দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছে ফতুল্লা তক্কারমাঠ এলাকার ভুক্তভোগী ও মামলার বাদী মোঃ দিলু।

মামলার বিবরণে জানা যায়, ফতুল্লা থানাধীন তক্কারমাঠ এলাকায় সস্তাপুর এলাকার মৃত সুলতান মিয়ার কন্যা প্রতারক ফেরদৌসি আক্তার রেহেনা মানবাধিকার ও সাংবাদিক পরিচয় দিয়ে মোঃ দিলুর বৈধ জমি দখল করার চেষ্টা করে। শিহাচর মৌজাস্থিত সি.এস-১৫০নং দাগে ২২.৫০ শতাংশ সম্পত্তির এস.এ ও আর.এস রেকর্ডীয় মালিক ইছব আলীর স্থলবর্তী ওয়ারিশগণের নিকট থেকে রেজিষ্ট্রিকৃত দলিল মূলে প্রাপ্ত হইয়া নামজালী জমাভাগ করে খাজনা আদায়ের মাধ্যমে ভোগ দখলে বিদ্যমান রয়েছে পূর্ব শিহাচর এলাকার মোঃ মজীদ হাওলাদারের ছেলে মোঃ দিলু (৫৫)। কিন্তু প্রতারক রেহেনা মোঃ দিলুর সম্পত্তি অবৈধ ভাবে দখল করার জন্য সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালায় এবং জায়গার মধ্যে রেহেনার নামে অবৈধ ভাবে সাইনবোর্ড লাগায়। তখন মোঃ দিলু নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে রেহেনার বিরুদ্ধে একটি পিটিশন মামলা দায়ের করে। মামলা নং-৩৬৩/২০২০। মামলা তুলে নেওয়ার জন্য দিলুকে অকথ্য ভাষায় গালিগালাজ করে কিল, ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে নিলা ফুলা জখম করে। এই ঘটনায় মোঃ দিলু ফতুল্লা মডেল থানায় ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর একটি জিডি করেন। জিডি নং-১৩৪১। জিডিটি আদালতের আদেশে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে পুলিশ প্রসিকিউশন মামলায় রূপান্তরিত করে। ফতুল্লা মডেল থানার নন.এফ.আই.আর প্রসিকিউশন মামলা নং-৪৪/২০২০। এছাড়াও ফেরদৌসি আক্তার রেহেনা আদালতের নোটিশ পেয়ে দিলুকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষে মানসম্মান নষ্ট করার জন্য দিলুকে ছিচকে সন্ত্রাসী ও ভুমিদস্যু আখ্যায়িত করে পোস্টার তৈরি করে বিভিন্ন জায়গায় সাটিয়ে দেয়। পোস্টারের কারণে এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয় এবং দিলু সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন ও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে রেহেনার বিরুদ্ধে নারায়ণগঞ্জ বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ‘খ’ অঞ্চল আদালতে একটি মানহানী সি.আর মামলা দায়ের করে। মামলা নং-১৫/২০২১। ধারাঃ ৪৯৯/৫০০/৫০১/৫০৬(ওও) দঃবিঃ। মানহানী মামলায় ২ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন। জানুয়ারি মাসের ১৬, ১৭ ও ১৮ তারিখে তক্কারমাঠ এলাকায় এবং মোঃ দিলুর বসত বাড়ী সংলগ্ন রাস্তায় দিলুকে ভয়ভীতি ও মারধরের চেষ্টা করে জীবনণাশের হুমকী প্রদান করে প্রতারক ফেরদৌসি আক্তার রেহেনা ও তার সহযোগিরা। উল্লেখ্য যে, বর্তমানে রেহেনা পলাতক রয়েছে কিন্তু রেহেনার সহযোগিরা এখন সরব থেকে বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT