ঢাকা, রবিবার ২৪ জানুয়ারি ২০২১, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

শিরোনাম

পৌরসভাসহ সব স্থানীয় নির্বাচনে যোগ্য প্রার্থীরাই নৌকার মনোনয়ন পাবে : বাহাউদ্দিন নাছিম

প্রকাশিত : 11:01 PM, 7 November 2020 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, স্থানীয় সরকারের অধীনে পৌরসভাসহ সব নির্বাচনে যোগ্য প্রার্থীরাই নৌকার মনোনয়ন পাবে। নির্বাচনে একাধিক প্রার্থী হলে তাদের বুঝিয়ে নৌকার পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করা হবে। এক্ষেত্রে যদি কেউ নৌকার বিপক্ষে দাঁড়ায় তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। যোগ্য, সৎ, ত্যাগী, নিষ্ঠাবান, সাহসী ও দু:সময়ের নেতা যে জনগণের সাথে মিশে কাজ করতে পারে এমন ব্যক্তিকেই এবারের পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন দেয়া হবে।

সেক্ষেত্রে জনগণের ভালবাসা যার বেশি, সেই ব্যক্তির পরিক্ষিত হবার পাশাপাশি জনগণের সাথে গভীর সম্পর্ক থাকতে হবে। শনিবার দুপরে মাদারীপুর শহরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এক মতমিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি প্রাচীন এবং বড় দল হওয়ায় নেতাকর্মীর সংখ্যা অনেক। স্থানীয় সরকারের অধীনে সব নির্বাচনে দল যাকে মনোনয়ন দিবে, বাকিসব নেতাকর্মীদের একযোগে তার পক্ষে কাজ করতে হবে। এটাই হলো দলের গঠনতন্ত্র অনুযায়ী নির্দেশনা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘মাদারীপুরে একটি পাবলিক বিশ^বিদ্যালয় নির্মাণ করা হবে। আমরা আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী মাদারীপুরবাসীকে একটি পাবলিক বিশ^বিদ্যালয় নির্মাণ করে দেবেন। পাশাপাশি কেউ যদি বেসরকারি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা করতে চায়; সেখানেও আমরা সহযোগিতা করব। এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, সাধরণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা আকন্দসহ অনেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT