সোমবার ২৪ জানুয়ারি ২০২২, ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

পোরশায় লকডাউনে কঠোর অবস্থানে প্রশাসন

প্রকাশিত : 11:10 PM, 3 July 2021 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশের মতো নওগাঁর পোরশায় কঠোর অবস্থানে প্রশাসন।
লকডাউনের প্রথম দিন থেকে এ সংবাদ লেখা পর্যন্ত উপজেলার বিভিন্ন হাট বাজার ও মোড় এলাকায় চষে বেড়াচ্ছেন প্রশাসনের দুই কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজা এবং সহকারি কমিশনা (ভূমি) জাকির হোসেন। ফলে কিছু লোকজন চলাফেরা করলেও রাস্তা-ঘাট অনেকটাই ফাঁকা দেখা গেছে।

সরকার ঘোষিত সপ্তাহের এই লকডাউন কঠোর ভাবে বাস্তবায়নে তাদের নেতৃত্বে কাজ করছেন স্থানীয় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি সদস্যগণ।

গুরুত্বপূর্ণ কিছু যানবাহন অ্যাম্বুলেন্স, ঔষুধ বহনকারি গাড়ি, অল্প সংখ্যক ব্যাটারী চালিত চার্জার ভ্যান, পন্য পরিবহনকারী ট্রাক ও জনগণকে রাস্তা ঘাটে চলাচল করতে দেখা গেছে। এ সময় তাদের কে প্রশাসনের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা বলেন, সরকার ঘোষিত কঠোর এই লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও গ্রাম পুলিশ সদস্যরা সার্বক্ষণিক মাঠে রয়েছেন।
তিনি জানান, স্থানীয় থানা পুলিশ সদস্যদের পাশাপাশি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলিতে সেনাবাহিনী ও বিজিবি সদস্যগণ নিয়মিত টহল দিচ্ছেন। তিনি নিজে সহ সহকারি কমিশনার (ভূমি) রোদ-বৃষ্টির মধ্যেও সরকারের দেওয়া প্রজ্ঞাপনের আলোকে প্রশাসনের সকল কর্মকর্তাদের নিয়ে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দায়িত্ব পালন করছেন। তাছাড়া পুলিশ সদস্যারা টহলের পাশাপাশি উপজেলার কিছু স্থানে চেকপোস্ট পরিচালনা করছেন।

ইউএনও জানান, স্থানীয় সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি মহোদয়ের নির্দেশে প্রতিটি ইউনিয়নে সেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে। তারা করোনা সংক্রমণ রোধে কাজ করে যাচ্ছেন। এছাড়াও ইতোমধ্যে সকল হাট-বাজার, দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ব্যবসায়ীরা কাঁচাবাজার গুলোতে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করছেন বলে তিনি জানান। এছাড়াও গত তিন দিনে স্বাস্থ্যবিধি ও সরকারি বিধি নিষেধ না মানায় একাধীক ব্যবসায়ী এবং ব্যক্তিকে জরিমানা করা হয়েছে বলে তিনি জানান। আর এই কঠোর লকডাউনে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে থাকবেন বলে তিনি সকলকে সতর্ক করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT